কুমিল্লায় ট্রাকচাপায় স্কুলছাত্রী নিহত, মহাসড়ক অবরোধ শিক্ষার্থীদের

স্থানীয়দের মহাসড়ক অবরোধ
স্থানীয়দের মহাসড়ক অবরোধ  © সংগৃহীত

কুমিল্লার মুরাদনগর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ট্রাকচাপায় সাদিয়া আক্তার (১৫) নামে এক শিক্ষার্থী নিহত হয়েছে। শনিবার (২৯ অক্টোবর) দুপুর ১২টার দিকে মহাসড়কের মুরাদনগরের গোমতা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত সাদিয়া স্থানীয় গোমতা এলাকার সাইফুল ইসলামের মেয়ে। সে গোমতা ইশফিয়া উচ্চ বিদ্যালয় নবম শ্রেণির শিক্ষার্থী ছিল।

দুর্ঘটনার পর থেকে প্রায় একঘণ্টা ধরে ওই সড়ক অবরোধ করে রেখেছেন স্থানীয় লোকজন ও স্কুলের শিক্ষার্থীরা। এতে মহাসড়কের দু'পাশে অন্তত ১০ কিলোমিটারজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

ঢাকা থেকে কুমিল্লাগামী বাসের যাত্রী নোমান বিন আশ্রাফ বলেন, ঢাকা থেকে কুমিল্লার দিকে ফিরছিলাম। মেয়েটা রাস্তা পার হওয়ার সময় একটা ট্রাক তাকে চাপা দেয়। তার মাথার ওপর দিয়ে বাসের চাকা চলে যায়। এরপর আমাদের বাসসহ সব গাড়ি বন্ধ করে দেয় স্থানীয়রা। 

আরও পড়ুন: জবি ছাত্রদলের কমিটিতে পদ পেলেন ‘নিখোঁজ’ তিন নেতা।

প্রত্যক্ষদর্শী নিহতের সহপাঠী রিফাত জানায়, শনিবার স্কুল বন্ধ থাকায় বিদ্যালয়ে প্রাইভেট পড়ে মহাসড়ক পারাপারের সময় ঢাকাগামী একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু ঘটে। এ ঘটনায় স্কুলের শিক্ষার্থীরা ও স্থানীয় জনগণ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে। নিহত স্কুলছাত্রীর মরদেহ মহাসড়কে রেখে অবরোধ করে।  

কুমিল্লার ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ প্রেমধন মজুমদার বলেন, ঘটনার পর থেকে স্থানীয়রা মহাসড়ক অবরোধ করেছেন। মহাসড়ক থেকে মানুষকে সরানোর ব্যবস্থা করা হচ্ছে। ট্রাকটি আমাদের হেফাজতে আছে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) ফয়েজ ইকবাল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক করতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।


সর্বশেষ সংবাদ