লালন সঙ্গীতে প্রথম রানার্স আপ মেরিটাইম ইউনিভার্সিটি

আন্তঃবিশ্ববিদ্যালয় ফোক ফেস্টে লালন/হাসন বিভাগে প্রথম রানার্স আপ হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি
আন্তঃবিশ্ববিদ্যালয় ফোক ফেস্টে লালন/হাসন বিভাগে প্রথম রানার্স আপ হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি  © টিডিসি ফটো

আন্তঃবিশ্ববিদ্যালয় ফোক ফেস্ট-২০২৪ এ লালন/হাসন বিভাগে প্রথম রানার্স আপ হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি। শনিবার (৪ মে) দিনব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। রোববার (৪ মে) এ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে।

লালন/হাসন বিভাগে চ্যাম্পিয়ন এআইইউবি এবং দ্বিতীয় রানার্সআপ হয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি)। বিইউপি কালচারাল ফোরাম এ প্রতিযোগিতার আয়োজন করে। এতে লালন/হাসন, পল্লীগীতি, লোকনৃত্য, লোকশিল্প/ছবি, এ চারটি বিভাগে অংশ নেয় মেরিটাইম ইউনিভার্সিটি কালচারাল ক্লাব।

বিইউপির পক্ষ থেকে জানানো হয়েছে, লোক সংস্কৃতির ধারা অব্যাহত রাখার জন্য বিভিন্ন ইউনিভার্সিটির অংশগ্রহণে প্রতিবছর ফোক ফেস্ট আয়োজন করে বিইউপি কালচারাল ফোরাম। এতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণে বিইউপি ক্যাম্পাস মুখরিত হয়ে ওঠে। শহরের যান্ত্রিক পরিবেশ থেকে বেরিয়ে গ্রামীণ আবহ তুলে ধরার প্রচেষ্টা থেকেই এমন অনুষ্ঠানের আয়োজন করে আসছে বিইউপি কালচারাল ফোরাম।

আরো পড়ুন: মোবাইল ডাটা দ্রুত শেষ না হওয়ার উপায়

রোববার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বিইউপির উপ-উপাচার্য অধ্যাপক ড. খন্দকার মোকাদ্দেম হোসেন। তিনি বিজয়ীদের হাতে পুরস্কার ও প্রাইজমানি তুলে দেন এবং এ আয়োজনের জন্য আয়োজক ও অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানান।

নিজেদের সাফল্য নিয়ে মেরিটাইম ইউনিভার্সিটি কালচারাল ক্লাবের প্রেসিডেন্ট কাজী গোলাম দস্তগীর আহাদ বলেন, বাংলার লোক ঐতিহ্য ধরে রাখতে মেরিটাইম ইউনিভার্সিটি কালচারাল ক্লাব শুরু থেকেই কাজ করে যাচ্ছে। এমন আয়োজনে অংশ নিয়ে সাফল্য অর্জন করায় আমরা আনন্দিত। সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটিও এমন ফোক ফেস্ট আয়োজন করার চেষ্টা করবে।


সর্বশেষ সংবাদ