ভালোবাসার মানুষগুলো চোখের সামনে বদলে যায়

রাফসান ও এশা
রাফসান ও এশা  © সংগৃহীত

রাফসান সাবাবের ভিডিও আমাকে জাস্ট একটা বিষয় আবারো খুব স্পষ্ট ভাবে মনে করিয়ে দিলো, ‘হাউ স্ক্যায়ারি লাভ ক্যান বি!’। আপনি একটা মানুষকে ভীষণ ভালোবাসলেন, তাকে নিজের করে রাখার সর্বোচ্চ চেষ্টা করলেন।

কিন্তু ওয়ান ফাইন মর্নিং, আপনার পাশের সেই ভালোবাসার মানুষের মনে হলো, আপনি টক্সিক, আপনার সাথে যাই হোক একসাথে সংসার করা যাবে না।

জিনিসটা কী ভয়ানক, ভাবতে পারেন? আমরা সারাজীবন ধরে স্বপ্ন দেখি, একটা মানুষ শুধু ঠিকভাবে আমাদের ভালোবাসবে। সবকিছুর পরও রিলসের সেই প্রিন্স/প্রিন্সেস ট্রিটমেন্ট না হোক, তবুও পাশে থেকে বলবে ‘তুমি মানুষটা আমার’।

আরও পড়ুন: ভেঙে গেছে উপস্থাপক রাফসান সাবাব ও ডাক্তার সানিয়া এশার সংসার

কিন্তু না, আমরা সব স্বপ্ন শেষে দেখি, মানুষগুলো চোখের সামনে বদলায় যায়, যার চোখে আপনি ভালোবাসা খুঁজতেন, ঠিক কোন একদিন ওই একই চোখে তাকায় দেখলেন, কিচ্ছু নাই! আপনি তাও ‘স্যাক্রিফাইস’, ‘কম্প্রমাইজ’ করে থাকতে চাইলেন, কিন্তু ওই‌ যে অদ্ভুত জীবন!

আশপাশের এতো অপশনের ভিড়ে কেউ আর ‘লেট্স ওয়ার্ক ইট আউট’ বলে রাখতে চায় না। বরং আপনি টক্সিক, আপনি সেলফিস, কারণ আপনি সবকিছুর বিনিময়ে হলেও আপনার ভালোবাসার মানুষটাকেই চাইছেন। বারবার এবং ঠিক সেই মুহূর্তে, আপনি পাশে থাকারও অযোগ্য হয়ে গেলেন।

বয়স বাড়ার সাথে সাথে সম্পর্কগুলো একটা স্বস্তির জায়গা, বিলংগিং-এর জায়গা কম, ভয়ের আস্তানা হয়ে যাচ্ছে। এমনটা হওয়ার কথাই কী ছিল, তবে?

লেখক: শিক্ষার্থী, মাইক্রোবায়োলজি বিভাগ, ব্র্যাক বিশ্ববিদ্যালয়


সর্বশেষ সংবাদ