আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের নতুন অধ্যক্ষ ডা. বিল্লাল আলম

নতুন অধ্যক্ষকে ফুল দিয়ে বরণ করে নিচ্ছেন
নতুন অধ্যক্ষকে ফুল দিয়ে বরণ করে নিচ্ছেন   © টিডিসি ফটো

রাজধানীর মগবাজারে অবস্থিত আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন প্রফেসর ডা. বিল্লাল আলম। রবিবার (২৭ মার্চ) আনুষ্ঠানিকভাবে নতুন অধ্যক্ষ হিসেবে যোগদান করেন তিনি। প্রফেসর ডা. বিল্লাল আলম সদ্য বিদায়ী অধ্যক্ষ প্রফেসর ডা. আফিকুর রহমানের স্থলাভিসিক্ত হয়েছেন।

নতুন অধ্যক্ষকে ফুল দিয়ে বরণ করে নেন আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল মেডিকেল কলেজ ও আদ্-দ্বীন হাসপাতাল কর্তৃপক্ষ। এসময় উপস্থিত ছিলেন আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের মহাপরিচালক প্রফেসর ডা. নাহিদ ইয়াসমিন, মেডিকেল কলেজের উপ অধ্যক্ষ প্রফেসর ডা. আশরাফুজ্জামান প্রমূখ।

অধ্যক্ষ হিসেবে যোগদান করায় প্রফেসর ডা. বিল্লাল আলমকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দিন।

আরও পড়ুন: অ্যাসেম্বলি চলাকালে অসুস্থ হয়ে হলিক্রস কলেজের ছাত্রীর মৃত্যু

অধ্যক্ষ প্রফেসর ডা. বিল্লাল আলম বলেন, আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করে আমি আনন্দিত। আদ্-দ্বীন এর সেবামূলক মানসিকতা দেখেই আমার এখানে যোগ দেওয়া। আদ্-দ্বীনের মেইন উদ্দেশ্য সেবা, অর্থ উপার্জন নয়। তাই আদ্-দ্বীন এর সাথে থেকে মানব সেবাই নিজেকে উৎসর্গ করার প্রস্তুতি নিয়েই কাজ শুরু করেছি।

প্রফেসর ডা. বিল্লাল আলম ১৯৮৫ সালে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করেন। বর্তমানে তিনি বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস এন্ড সার্জনস এর সম্মানিত সচিব এবং বাংলাদেশ সোসাইটি অব মেডিসিন সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবে দায়িত্বরত আছেন। এর আগে ডা. বিল্লাল আলম স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের অধ্যক্ষ, মেডিসিন বিভাগের প্রধান এবং ঢাকা মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি কোভিড-১৯, ডেঙ্গু, সোইন ফ্লু নিয়ন্ত্রন ব্যবস্থাপনার জাতীয় নির্দেশিকা হিসেবে দায়িত্ব পালন করছেন।

জাতীয় ও আন্তর্জাতিক জার্ণালে প্রফেসর ডা. বিল্লাল আলম এর শতাধিত গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে।


সর্বশেষ সংবাদ