স্বাস্থ্য অধিদপ্তরের সামনে নাইটিংগেল মেডিকেল শিক্ষার্থীদের মানববন্ধন

নাইটিংগেল মেডিকেল শিক্ষার্থীদের মানববন্ধন
নাইটিংগেল মেডিকেল শিক্ষার্থীদের মানববন্ধন  © সংগৃহীত

মাইগ্রেশনের দাবিতে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছে নাইটিংগেল মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। মঙ্গলবার (৭ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় এ অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি, র্দীঘ ৭৩ দিন হয়ে গেলেও এখন পর্যন্ত কোনো আশার বাণী পায়নি আমরা। এর আগেও একাধিকবার আন্দোলনে নামে শিক্ষার্থীরা। দাবি আদায় না হলে কঠোর কর্মসূচির ঘোষণাও দেওয়া হবে।

আন্দোলনরত শিক্ষার্থী ফাহমিদা তানজিম জানান, আমি নাইটিংগেল মেডিকেল কলেজের ৪র্থ বর্ষের ছাত্রী। আমরা ভর্তির সময় বিএমডিসি আছে জানলেও পরে জানতে পারি এ কলেজের বিএমডিসি নেই এবং এ ব্যাপারে জানতে চাইলে উনারা আমাদের বলেন অতি দ্রুত বিএমডিসির ব্যবস্থা করবেন। কিন্তু দীর্ঘ ৪ বছর অতিবাহিত হলেও উনারা কোনো ধরনের ব্যবস্থা নেননি, এই অবস্থায় আমাদের এই কলেজে পড়াশোনা চালিয়ে যাওয়া সম্ভব নয়। তাই আমাদের অতি দ্রুত মাইগ্রেট করে অন্য মেডিকেলে পাঠানোর অনুরোধ জানাচ্ছি।

মেডিকেলটির ৪র্থ বর্ষের এক শিক্ষার্থী জানান, ‘এ কলেজের হাসপাতালে পর্যাপ্ত রোগী না থাকায় রোগ সম্পর্কিত জ্ঞান অর্জন ব্যাহত হচ্ছে। এমতাবস্থায় এখানে পড়াশোনা চালিয়ে যাওয়া সম্ভব নয়। তাই আমাদের অন্যত্র মাইগ্রেশনের ব্যবস্থা করা হোক।

কলেজ সূত্রে জানা গেছে, নাইটিংগেল মেডিকেল কলেজের হাসপাতালের অবস্থা অত্যন্ত নাজুক। পর্যাপ্ত চিকিৎসা দেওয়ার মতো নেই কোনো চিকিৎসক। ফার্মেসিরও নেই কোনো ড্রাগ লাইসেন্স। সার্জারি করার মতো কোনো সার্জনও নেই। এই অবস্থায় শিক্ষা ব্যাহত হচ্ছে।


সর্বশেষ সংবাদ