বরিশাল মেডিকেল থেকে ৪৪ অক্সিজেন সিলিন্ডার উধাও

বরিশালের শের-ই-বাংলা মেডিকেল
বরিশালের শের-ই-বাংলা মেডিকেল  © ফাইল ফটো

বরিশালের শের-ই-বাংলা মেডিকেল (শেবাচিম) কলেজ হাসপাতালের করোনা ইউনিট থেকে ৪৪টি অক্সিজেন সিলিন্ডার এবং ৭৫টি অক্সিজেন ফ্লো মিটার (অক্সিজেন পরিমাপের যন্ত্র) উধাও হয়ে গেছে। রবিবার (২২ আগস্ট) সকালে হাসপাতাল পরিচালক ডা. এসএম সাইফুল ইসলাম সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, হাসপাতালের স্টোর অফিসার অনামিকা ভট্টাচার্য সম্প্রতি হাসপাতালের অক্সিজেন সিলিন্ডার ও ফ্লো মিটারের তালিকা তৈরি করেন। তাতে ৪৪টি অক্সিজেন সিলিন্ডার ও ৭৫টি ফ্লো মিটার কম পাওয়া যায়। পরে এগুলো খুঁজেও হদিস পাওয়া যায়নি। বিষয়টি তিনি হাসপাতাল পরিচালককে জানালে এ ঘটনায় ওয়ার্ড মাস্টার মশিউর আলমকে তাৎক্ষণিকভাবে বদলি করে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল পরিচালক ডা. এসএম সাইফুল ইসলাম জানান, অক্সিজেন সিলিন্ডারগুলোর কেন পাওয়া যাচ্ছে না কীভাবে এগুলো হারিয়ে গেল তা জানতে হাসপাতালের উপ-পরিচালক আবদুর রাজ্জাককে প্রধান এবং সহকারী পরিচালক মো. মনিরুজ্জামানকে সদস্যসচিব করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

হাসপাতাল সূত্র বলছে, ১ আগস্ট থেকেই এগুলো পাওয়া যাচ্ছে না। এরপর বিষয়টি গোপন রাখার চেষ্টা করা হলেও গতকাল শনিবার সন্ধ্যার দিকে তা জানাজানি হয়ে যায়। এ ঘটনা তদন্তে ১৬ আগস্ট তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সাইফুল ইসলাম বলেন, তদন্ত কমিটির আবদুর রাজ্জাক বর্তমানে করোনায় আক্রান্ত। তবে মিটির অন্য সদস্যরা কাজ করছেন। এই সপ্তাহের মধ্যেই প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর ব্যবস্থা নেয়া হবে।


সর্বশেষ সংবাদ