আর্মড ফোর্সেস ও ৫টি আর্মি মেডিকেলে ভর্তি আবেদন শুরু মঙ্গলবার

আর্মড ফোর্সেস ও ৫টি আর্মি মেডিকেলে ভর্তি আবেদন শুরু মঙ্গলবার
  © প্রতীকী ছবি

আগামী ২৩ ফেব্রুয়ারি (মঙ্গলবার) থেকে বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত আর্মড ফোর্সেস মেডিকেল ও ৫টি আর্মি মেডিকেল কলেজের ২০২০-২১ শিক্ষা বর্ষে এমবিবিএস কোর্সে ভর্তির অনলাইন আবেদন-প্রক্রিয়া শুরু হবে। ১২ মার্চ পর্যন্ত অনলাইনের মাধ্যমে এই আবেদন চলবে। এবার আবেদন ফি এক হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

এসব মেডিকেলের ভর্তি পরীক্ষা আগামী ৯ এপ্রিল অনুষ্ঠিত হবে। আর্মড ফোর্সেস মেডিকেল কলেজের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। ভর্তির বিস্তারিত তথ্য কলেজের (www.afmc.edu.bd) ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ সশস্ত্রবাহিনী পরিচালিত সরকারি চিকিৎসা শিক্ষাপ্রতিষ্ঠান আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ (এএফএমসি) এর আর্মি মেডিকেল কোর (এএমসি) ক্যাডেট ও এএফএমসি ক্যাডেট ক্যাটাগরিতে এবং বেসরকারি পাঁচটি আর্মি মেডিকেল কলেজ সমূহে অভিন্ন প্রক্রিয়ায় ২০২০-২১ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে শিক্ষার্থী ভর্তি করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আগামী ২৩ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে অনলাইনে আবেদন শুরু হয়ে চলবে ১২ মার্চ বিকেল ৪টা পর্যন্ত। অনলাইনে আবেদন ফি জমা দেয়া যাবে ১৪ মার্চ পর্যন্ত। আগামী ১ এপ্রিল থেকে ৯ এপ্রিল পরীক্ষার আগ মুহূর্ত পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। ৯ এপ্রিল সকাল ১০টায় পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ ঢাকা ক্যান্টনমেন্টের অভ্যন্তরে অবস্থিত একটি সামরিক মেডিকেল কলেজ। বাংলাদেশ সরকার ১৯৯৯ সালে এটি প্রতিষ্ঠা করে। এটি বাংলাদেশ সশস্ত্র বাহিনীর দ্বারা পরিচালিত হয় ও এটি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনস্থ কলেজ। এছাড়াও চট্টগ্রাম, যশোর, রংপুর, কুমিল্লা ও বগুড়া সেনানিবাসে আরও ৫টি আর্মি মেডিকেল কলেজে রয়েছে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ