মেডিকেলে আসন সংখ্যা ১১০০ বাড়ছে না: সচিব

মেডিকেলে আসন সংখ্যা ১১০০ বাড়ছে না: সচিব
  © টিডিসি ফটো

চলতি বছরে সরকারি মেডিকেল কলেজের আসন সংখ্যা ১১০০ বাড়ানো কথা স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বললেও তার সঙ্গে দ্বিমত পোষণ করেছেন স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব মো. আলী নূর।

তিনি বলেছেন, এবার আসন বাড়ছে তবে এত না। মন্ত্রী মহোদয় কোন ফিগারটা বলেছেন আমি তো বলতে পারব না। 

সোমবার (১৮ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক অনুষ্ঠানে আসন সংখ্যা বাড়ানো বিষয়টি জানানোর পর এ তথ্য জানান সচিব মো. আলী নূর।

আরও পড়ুন: মেডিকেলে ভর্তি পরীক্ষা ২ এপ্রিল, ডেন্টালে ৩০ এপ্রিল

মেডিকেলে এবার আসন বাড়ানো হচ্ছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ওই অনুষ্ঠানে বলেন, করোনাভাইরাসের মধ্যেও আমরা ১ হাজারের মতো সিট বাড়িয়েছি। গত ১০ বছরে সরকারি মেডিকেল কলেজ হাসপাতালে কোনো সিট বাড়ানো হয়নি। এটা আমরা বাড়িয়েছি, প্রায় ১১০০ সিট বাড়িয়েছি। আমাদের ছেলে-মেয়েরা নতুন করে ভর্তি হতে পারবে। বিনা পয়সায় তারা পড়ালেখা করতে পারবে।

এক হাজারের বেশি আসন বাড়ছে কি না জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব মো. আলী নূর গণমাধ্যমকে বলেন, আসন সংখ্যা বাড়লেও তা ১১০০ না। মন্ত্রী মহোদয় কোন ফিগারটা বলেছেন আমি তো বলতে পারব না।

তিনি আরও বলেন, ২৮ জানুয়ারি এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হতে পারে। সে হিসেবে এপ্রিলে পরীক্ষা গ্রহণের প্রস্তুতি নেওয়া হচ্ছে। এর মধ্যে যদি রেজাল্ট হয়ে যায় তাহলে আমরা পরীক্ষার বিজ্ঞপ্তি দিয়ে দিব।

আরও পড়ুন: এপ্রিলে মেডিকেল ভর্তি পরীক্ষা, ১১০০ আসন বাড়ছে

এর আগে গত ১৯ নভেম্বর দেশের সরকারি মেডিকেল কলেজগুলোতে এমবিবিএস কোর্সে ভর্তিতে ২৮২টি আসন বৃদ্ধির কথা জানিয়ে প্রজ্ঞাপন জারি করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

দেশের ৩৬টি সরকারি মেডিকেল কলেজে চার হাজারের কিছু বেশি শিক্ষার্থী এমবিবিএস কোর্সে ভর্তির সুযোগ পাচ্ছিলেন। এখন আসন বাড়ায় আরও বেশি শিক্ষার্থী ভর্তি হতে পারবেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ