ধর্ম অবমাননার অভিযোগ প্রমাণিত হলে প্রতিমা রানীর বিরুদ্ধে ব্যবস্থা

ডা. প্রতিমা রানী বিশ্বাস
ডা. প্রতিমা রানী বিশ্বাস  © সংগৃহীত

কর্ণেল মালেক মেডিকেল কলেজের গাইনি বিভাগের সহকারী অধ্যাপক ডা. প্রতিমা রানী বিশ্বাসের ইসলাম ধর্ম অবমাননার অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। কলেজ প্রশাসনের পক্ষ থেকে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে দেওয়া লিখিত অভিযোগ প্রসঙ্গে এমনটাই জানিয়েছেন অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক টিটো মিঞা।

শনিবার (১৬ মার্চ) কলেজ প্রশাসনের পক্ষ থেকে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর ও সচিবালয়ে তার বিরুদ্ধে উঠা অভিযোগ লিখিত আকারে জমা দেওয়া হয়েছে।

কলেজ অধ্যক্ষ ডা. জাকির হোসেন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ডা. প্রতিমা রানীর বিষয়ে আজকে আমাদের অভ্যন্তরীণ সভা ছিল। সভার সিদ্ধান্ত অনুযায়ী আমরা শিক্ষার্থীদের পক্ষ থেকে যে দাবি জানানো হয়েছে, সেটি স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর ও সচিবালয়ে পাঠিয়েছি। এছাড়া কলেজ প্রশাসনের পক্ষ ঘটনাটি অধিকতর তদন্তের জন্য কমিটি করা হবে।

ডা. প্রতিমা রানী বিশ্বাস কলেজটির গাইনি বিভাগের সহকারী অধ্যাপক। গত ১৪ মার্চ (বৃহস্পতিবার) কলেজটির একদল শিক্ষার্থী তার বিরুদ্ধে অধ্যক্ষ ড. মো. জাকির হোসেন বরাবর ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির লিখিত অভিযোগ জমা দেন। একইসঙ্গে তারা ওই শিক্ষকের ক্লাসে না যাওয়ার ঘোষণা দেন।

আরও পড়ুন: ধর্ম নিয়ে কটূক্তি মেডিকেল শিক্ষিকা প্রতিমা রানী বিশ্বাসের

শিক্ষার্থীদের অভিযোগ নিয়ে আজ শনিবার সভায় বসে কলেজ প্রশাসন। সভায় শিক্ষার্থীদের অভিযোগ স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর ও সচিবালয়ের সংশ্লিষ্ট দপ্তরে জমা দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়।

জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে মহাপরিচালক অধ্যাপক টিটো মিঞা দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, তারা কলেজ প্রশাসনের অভিযোগ পেয়েছেন।

তিনি বলেন, আজ ও আগামীকাল যেহেতু বন্ধের দিন, সেক্ষেত্রে কর্মদিবস শুরু আমরা আগামী সোমবার এটা নিয়ে আলোচনা করবো। এটা মন্ত্রণালয়েও কথা হবে। বিষয়টা সেহেতু সংবেদনশীল সেহেতু সতর্কতার সঙ্গে সিদ্ধান্ত নিতে হবে।

অভিযোগের বিষয়ে তিনি আরও বলেন, ওই শিক্ষক যেভাবেই বলে থাকেন, আমরা বিষয়টি দেখবো। আমরা প্রত্যেক ধর্মকে সমান দৃষ্টিতে দেখি। সমানভাবে শ্রদ্ধা করি। শিক্ষার্থীদের অভিযোগগুলো আমরা খতিয়ে দেখবো। কিছু বিষয়ে আমাদের আলোচনা হয়েছে। এছাড়া আমরা সেন্ট্রালি একটা তদন্ত কমিটি করবো। কমিটির সুপারিশের ভিত্তিতে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 


সর্বশেষ সংবাদ