আমরা ট্রেইনি চিকিৎসকদের দাবির সঙ্গে একমত: বিএমএ সভাপতি

ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন
ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন  © ফাইল ফটো

বেসরকারি পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি চিকিৎসকদের ভাতা বাড়ানোর দাবির সঙ্গে একমত পোষণ করেছেন চিকিৎসকদের জাতীয় সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন।

রোববার (১৬ জুলাই) রাজধানীর মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতালের অডিটোরিয়ামে ডেঙ্গু বিষয়ক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, ট্রেইনি চিকিৎসকদের ভাতা বাড়ানোর দাবির সাথে আমাদের কোনো দ্বিমত নেই। এটি বাস্তবায়ন হোক তা আমরাও চাই, ভাতা বাড়ানো সময়সাপেক্ষ বিষয়৷ সরকার বলছে, এটির জন্য কিছুটা সময় দিতে হবে। প্রধানমন্ত্রী নিজে তাদের আশ্বাস দিয়েছেন। ভাতার বাড়ানোর বিষয়টি একটি প্রক্রিয়ার বিষয়। এটি প্রথমে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যাবে, সেখান থেকে সংস্থাপন মন্ত্রণালয় এবং অর্থ মন্ত্রণালয়ে যাবে। সেখান থেকে পাস হওয়ার পর এটির গেজেট প্রকাশ করা হবে৷ এখানে সময়ের বিষয়ে রয়েছে। প্রধানমন্ত্রীর আশ্বাসের পরেও তারা মানল না। এটি ঠিক নয়৷’

বিএমএ সভাপতি বলেন, ‘জাতীয় সংগঠন হিসেবে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সাথে তারা আলাপ আলোচনা করেনি। তারা কর্মসূচি পালন করেছে। তাদের দাবির বিষয়ে প্রধানমন্ত্রী নিজে তার অ্যাসিস্টেন্ট সহাকারীকে দিয়ে তাদের সাথে কথা বলেছেন। তিনি তাদের বলেছেন, প্রধানমন্ত্রী তাদের দাবির বিষয়ে দেখবেন। দেখে উনি ঠিক করবেন। কিন্তু সময়টাতো লাগবে। তারা কারোর কথা না শুনে নিয়মিত রাস্তায় মিছিল সমাবেশ করছে।’

এদিকে ট্রেইনি চিকিৎসকদের ভাতা বৃদ্ধির বিষয়ে আলোচনা করতে সাতদিনের সময় চেয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

রোববার বেলা সাড়ে ৩টায় দ্যা ডেইলি ক্যাম্পাসকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন,  তাদের দাবির বিষয়টি আমি স্বাস্থ্যমন্ত্রী এবং স্বাস্থ্য সচিবের সাথে আলোচনা করেছি। চিকিৎসকদের ভাতা বৃদ্ধি করতে হলে অনেকগুলো বিষয় দেখতে হবে। টাকাগুলো কোন খাত থেকে আসবে সেটিও দেখতে হবে। সবকিছু দেখে তবেই সিদ্ধান্ত নিতে হবে।

তিনি আরও বলেন, আমি চিকিৎসকদের কাছে সাতদিনের সময় চেয়েছি। আশা করছি এই সাতদিনের মধ্যে তাদের একটি সুখবর দিতে পারব। 


সর্বশেষ সংবাদ