আবার বাড়লো দাখিলের ফরম পূরণের সময়

মাদ্রাসা
সময় বেড়েছে দাখিলের ফম পূরণের  © ফাইল ফটো

মাদ্রাসা শিক্ষা বোর্ডের আওতায় চলতি বছরের দাখিল পরীক্ষার ফরম পূরণের সময় বাড়ানো হয়েছে। নতুন ঘোষণা অনুযায়ী, ৩০ মে পর্যন্ত বিলম্ব ফি দিয়ে ফরম পূরণ করতে পারবেন শিক্ষার্থীরা। বুধবার (২৫ মে) রাতে মাদ্রাসা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. কামাল উদ্দিনের সাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

জানা যায়, চলতি বছরের দাখিল পরীক্ষার ফরম পূরণ দুই দফা শেষ হলেও জরিমানা দিয়ে পরীক্ষার্থীদের আবারো ফরম পূরণের সুযোগ দেওয়া হলো। ১০০ টাকা জরিমানা বা বিলম্ব ফি দিয়ে আগামী শনিবার (২৮ মে) থেকে সোমবার (৩০ মে) পর্যন্ত পরীক্ষার্থীদের দাখিল পরীক্ষার ফরম পূরণের সুযোগ দেয়া হয়েছে। 

জানা গেছে, গত ১৩ এপ্রিল থেকে ২৪ এপ্রিল পর্যন্ত দাখিল পরীক্ষার ফরম পূরণ চলে। ২৫ এপ্রিল পর্যন্ত শিক্ষার্থীরা ফি জমা দেয়ার সুযোগ পেয়েছিলেন। এরপর পরীক্ষার্থী প্রতি ১০০ টাকা বিলম্ব ফিসহ ২৬ এপ্রিল থেকে ১৯ মে পর্যন্ত দাখিল পরীক্ষার ফরম পূরণের সুযোগ দেয়া হয়। দ্বিতীয় দফায় ফরম পূরণের সময় বাড়ালো মাদ্রাসা শিক্ষা বোর্ড।  

বিজ্ঞপ্তিতে বোর্ড জানিয়েছে, দাখিল পরীক্ষার পরীক্ষার্থীদের বিলম্ব ফিসহ অনলাইনে ফরম পূরণের সময়সীমা ২৮ মে থেকে ৩০ মে পর্যন্ত বর্ধিত করা হলো। মাদ্রাসা থেকে অনলাইনে ফি জমা দেওয়ার শেষ তারিখ ৩১ মে। চূড়ান্ত করণের তারিখ ১ জুন। 

বোর্ড আরো জানিয়েছে, এরপর ফরম পূরণ ও ফি জমা দেয়ার সময় কোনো অবস্থাতেই বাড়ানো হবে না। 

আগামী ১৯ জুন থেকে চলতি দাখিল পরীক্ষা শুরু হচ্ছে। ৬ জুলাই পর্যন্ত দাখিলে তত্ত্বীয় পরীক্ষা চলবে। আর ৭ থেকে ১৭ জুলাইয়ের মধ্যে দাখিলের ব্যবহারিক পরীক্ষা নেওয়া হবে।

মাদ্রাসা শিক্ষা বোর্ড প্রকাশিত দাখিলের ফরম পূরণ বিজ্ঞপ্তিতে বলা হয়েছিলো, বিজ্ঞান বিভাগের দাখিল পরীক্ষার্থীদের ফি নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৮১৫ টাকা। আর সাধারণ, মুজাব্বিদ ও হিফজুল কুরআন বিভাগের শিক্ষার্থীদের ফরম পূরণের ১ হাজার ৫৪৫ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের ফিয়ের ১ হাজার ৩৭৫ টাকা বোর্ড ফি ও ৪৪০ টাকা কেন্দ্র ফি নির্ধারণ করা হয়েছে। আর সাধারণ, মুজাব্বিদ ও হিফজুল কুরআন বিভাগের শিক্ষার্থীদের মোট ফিয়ের ১ হাজার ১৮৫ টাকা বোর্ড ফি ও ৩৬০ টাকা কেন্দ্র ফি নির্ধারণ করা হয়েছে। বর্ধিত সময়ে ফরম পূরণ করতে এর সঙ্গে আরো ১০০ টাকা বিলম্ব ফি দিতে হবে শিক্ষার্থীদের।


x