বিরল রোগে আক্রান্ত জাস্টিন বিবার

বিরল রোগে আক্রান্ত জাস্টিন বিবার
বিরল রোগে আক্রান্ত জাস্টিন বিবার  © সংগৃহীত

র‍্যামসে হান্ট সিন্ড্রোম নামে বিরল এক রোগে আক্রান্ত হয়েছেন হলিউডের জনপ্রিয় গায়ক জাস্টিন বিবার। এ কারণে তার বেশ কয়েকটি কনসার্ট বাতিল হয়েছে। শুক্রবার রাতে ইনস্টাগ্রামে এক ভিডিও বার্তায় নিজেই এ খবর জানিয়েছেন। এ বার্তাকে গুরুত্বপূর্ণ বলে উল্লেখ করে তিনি ভক্তদের ভালোবাসা জানানোর পাশাপাশি চেয়েছেন প্রার্থনাও।

ভিডিও বার্তায় ভক্তদের জানিয়েছেন, তিনি র‍্যামসে হান্ট সিন্ড্রোম নামে বিরল এক বিরল রোখে আক্রান্ত। এই রোগের ফলে মুখের কোনও একটি অংশ বা গোটা মুখ প্যারালাইজড হয়ে গেছে।

ভিডিও বার্তায় তিনি বলেন, আপনারা দেখতে পাচ্ছেন, আমার একটি চোখের পাতা পড়ছে না। আমার মুখের একটা পাশ দিয়ে হাসতেও পারছি না, নাকের এক পাশও কাজ করছে না।’ তাঁর কথায়, মুখের একটি দিকে সম্পূর্ণ প্যারালাইজড হয়ে গেছে।

এরপরে তিনি দর্শকদের উদ্দেশে বলেন, ‘যাঁরা আমার শো বাতিলের কারণে হতাশ, তাঁদের বলব, আমি একেবারেই শোতে গাইতে পারছি না। পরিস্থিতি বেশ গুরুতর। আপনারা দেখেই বুঝতে পারছেন।’

আরও পড়ুন: ইউরোপ-আমেরিকায় ছড়িয়ে পড়া বিরল মাংকিপক্স নিয়ে যা জানা যাচ্ছে

এদিকে, জনপ্রিয় পপ গায়কের অসুস্থতায় উদ্বিগ্ন হয়ে পড়েছেন তার ভক্তরা। সোশ্যাল মিডিয়া জুড়ে তারা জাস্টিন বিবারের দ্রুত সুস্থতা কামনায় প্রার্থনা করছেন। তাঁকে মনোবল যোগাচ্ছেন। ভক্তরা জানিয়েছেন তারা সব সময় তার পাশেই রয়েছেন।

ভিডিও বার্তায় জাস্টিন বিবার জানান, বর্তমানে তিনি মুখের ব্যায়াম করছেন এবং বিশ্রাম নিচ্ছেন। তাঁর আশা, শতভাগ সুস্থ হলে ফিরে আসবেন দ্রুতই। তিনি বলেছেন, ‘যা করার জন্য আমার জন্ম, তা যাতে করতে পারি, তার জন্য সম্পূর্ণ চেষ্টা করছি।’ যদিও কবে নাগাদ তিনি পুরোপুরি সুস্থ হবেন, সে বিষয়ে কিছুই জানাননি।

র‍্যামসে হান্ট সিন্ড্রোম কী

র‍্যামসে হান্ট সিন্ড্রোম বা আরএইচএস একটি বিরল স্নায়ুর রোগ। এতে কানের আশেপাশে, মুখে বেদনাদায়ক ফুসকুড়ি বের হয়। এছাড়া রোগীর মুখে পক্ষাঘাত হতে পারে। এর ফলে কানের বধিরতার মতো মারাত্মক সমস্যাও হতে পারে। এই বিরল রোগটি ঘটে যখন ভেরিসেলা জোস্টার ডাইরাস মাথার স্নায়ুকে সংক্রমিত করে।


x