ওমিক্রনে আক্রান্তরা সুস্থ আছেন: স্বাস্থ্য অধিদপ্তর

ওমিক্রনে আক্রান্তরা সুস্থ আছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
ওমিক্রনে আক্রান্তরা সুস্থ আছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।  © সংগৃহীত

করোনার নতুন ধরন ওমিক্রনে আক্রান্তরা সবাই সুস্থ আছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এদের মধ্যে অনেকেই ইতিমধ্যে সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম।

রবিবার (৯ জানুয়ারি) দুপুরে দেশের করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের গুজবে কান দেবেন না: শিক্ষামন্ত্রী (ভিডিও)

এসময় তিনি জানান, ওমিক্রন বিভিন্ন দেশেই রোগী বাড়িয়ে দিয়েছে। ফলে হাসপাতালগুলোতে রোগীর চাপ বেড়ে যাচ্ছে। দেশেও রোগী বাড়ছে, তবে আশা করছি সবাই মিলে আমরা এটিকে প্রতিহত করতে পারব।

ওমিক্রন আক্রান্ত রোগীদের প্রসঙ্গে নাজমুল ইসলাম জানান, দেশে এই পর্যন্ত যারা ওমিক্রনে আক্রান্ত হয়েছে, শুনেছি তাদের সবাই প্রায় সুস্থ আছেন। কারো মধ্যে কোন জটিলতা নেই। এমনকি তাদের অনেকেই বাড়ি চলে গেছেন। সুতরাং ওমিক্রন নিয়ে ভয়ের কিছু নেই।

আরও পড়ুন: দ্বিতীয়বার ভর্তির সুযোগের পক্ষে শিক্ষামন্ত্রী, আলোচনায় বসার আহ্বান

এদিকে, দেশে বর্তমানে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা ২১ জন বলে জানা গেছে। গত এক সপ্তাহে দেশে তার আগের সপ্তাহের তুলনায় ১১৫ শতাংশেরও বেশি করোনা সংক্রমণ বেড়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র নাজমুল।

তার দেওয়া তথ্যের ভিত্তিতে করোনার গেল এক সপ্তাহের পরিসংখ্যান হল, গত সাত দিনে নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে মোট ৬ হাজার ৩০০ জন। যা গত সপ্তাহের থেকে ৩ হাজার ৩৭৬ জন বেশি। শতকরা হিসাবে গত সপ্তাহের তুলনায় ১১৫ শতাংশের বেশি রোগী এ সপ্তাহে শনাক্ত হয়েছে। গত সাত দিনে করোনায় ২৩ জনের মৃত্যু হয়েছে, যা গত সপ্তাহের থেকে ১৫ শতাংশ বেশি।

ব্রিফিংয়ে করোনা প্রতিরোধের ব্যাপারে তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, আমরা যদি সবাই সম্মিলিতভাবে সক্রিয় কাজে অংশগ্রহণ করি, তাহলে এই করোনা প্রতিরোধ করা আমাদের জন্য সহজ হবে।


সর্বশেষ সংবাদ