যেখানে করোনা বাড়বে সেখানে বন্ধ থাকবে শিক্ষাপ্রতিষ্ঠান: প্রতিমন্ত্রী

করোনা
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন   © ফাইল ছবি

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, যেখানে করোনার প্রাদুর্ভাব বাড়বে সেই এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে। আর যে এলাকায় করোনা প্রাদুর্ভাব স্বাভাবিক থাকবে সে এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান স্বাভাবিক গতিতে চলবে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) মেহেরপুর জেলা প্রাথমিক শিক্ষা বিভাগের উদ্যোগে প্রাথমিক শিক্ষার গুণগত মান উন্নয়ন ও সাম্প্রতিক করোনা ভাইরাসে শিক্ষার্থীদের বিদ্যালয়মুখী করার লক্ষ্যে এক ভার্চুয়াল সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠানে যাওয়ার আরবান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন,করোনার কারণে দীর্ঘ বিরতির পর স্কুল-কলেজ খুলে দেওয়া হয়েছে।এখন শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে শিক্ষা প্রতিষ্ঠানের যাওয়া, পাঠদান করানোর  বিষয়ে শিক্ষক ও অভিভাবককে অনেক বেশি সর্তক দৃষ্টি দিতে হবে। এক্ষেত্রে সরকারের নির্দেশনা মেনে শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখা ও পাঠদান  অব্যাহত রাখতে হবে।

মেহেরপুর জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মৃধা মোহাম্মদ মুজাহিদুল ইসলামের সভাপতিত্বে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ভবেশ রঞ্জন রায় এর সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষা বিভাগের খুলনার বিভাগীয় উপপরিচালক মাহবুব এলাহী, মুজিবনগর উপজেলা নির্বাহী অফিসার সুজন সরকার, মেহেরপুর পাবলিক প্রসিকিউটর (পিপি) পল্লব ভট্টাচার্য তরুণ প্রমুখ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ