দীঘিকে মুঠোফোনে প্রতারণায় খোয়া যাওয়া টাকা ফিরিয়ে দিল ডিবি

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘির হাতে উদ্ধার করা টাকা তুলে দেন ডিবিপ্রধান মোহাম্মদ হারুন-অর-রশীদ।
ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘির হাতে উদ্ধার করা টাকা তুলে দেন ডিবিপ্রধান মোহাম্মদ হারুন-অর-রশীদ।  © সংগৃহীত

চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘির অ্যাকাউন্ট থেকে মোবাইলে আর্থিক সেবাদাতা (এমএসএফ) প্রতিষ্ঠানের কর্মকর্তা পরিচয় দিয়ে টাকা সরিয়ে নিয়েছিল প্রতারক চক্র। এ ঘটনায় প্রতারক চক্রের দুজনকে গ্রেপ্তার করে ১ লাখ ৬২ হাজার টাকা উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকার মিন্টো রোডে ডিবি কার্যালয়ে দীঘিকে তাঁর টাকা বুঝিয়ে দেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন-অর-রশীদ।

এ সময় হারুন-অর-রশীদ সাংবাদিকদের বলেন, প্রতারক চক্রের সদস্য গত শনিবার এমএসএফ কর্মকর্তা পরিচয় দিয়ে দীঘির মুঠোফোনে কল দেন। অ্যাকাউন্ট বন্ধ হয়েছে বলে তা ঠিক করে দিতে একটি ওটিপি নম্বর জানতে চান। পরে দীঘি সেটা বলে দেওয়ার কিছুক্ষণের মধ্যেই অ্যাকাউন্ট থেকে ১ লাখ ৬২ হাজার টাকা তুলে নেন প্রতারক চক্রের সদস্যরা।

প্রতারণার ঘটনার তদন্ত করে গতকাল রাজধানীর মিরপুর থেকে পলাশ জোমাদ্দার (৩০) ও জুয়েল হোসেন (২৯) নামের দুজনকে গ্রেপ্তার করা হয়। পরে তাঁদের কাছ থেকে টাকা উদ্ধার করা হয়।

গোয়েন্দা কর্মকর্তা আরও বলেন, একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্যরা ভুয়া সিম ব্যবহার করে সেগুলো দিয়ে কাস্টমার কেয়ারের প্রতিনিধিসহ বিভিন্ন পরিচয় দিয়ে তথ্য নিয়ে নানাজনের অ্যাকাউন্ট নিজেদের নিয়ন্ত্রণে নেন। এরপর ব্যক্তির অ্যাকাউন্ট থেকে টাকা সরিয়ে নেন।

এ ঘটনায় টাকা ফেরত নিতে এসে দীঘি সাংবাদিকদের বলেন, ডিবির কর্মকর্তাদের ফোনে বিষয়টি বলার পরই ব্যবস্থা নিয়েছেন। টাকা উদ্ধার করে তাঁকে ফিরিয়ে দিয়েছেন।


সর্বশেষ সংবাদ