আমি বিচ্ছেদ চাইনি, এটা মিউচুয়াল সিদ্ধান্তও ছিল না: এশা

রাফসান ও এশা
রাফসান ও এশা  © সংগৃহীত

জনপ্রিয় উপস্থাপক রাফসান সাবাবের সঙ্গে তিন বছরের দাম্পত্য জীবনের ভাঙনের বিষয় নিয়ে মুখ খুলেছেন স্ত্রী সানিয়া এশা। তিনি অভিযোগ করেছেন, তিনি কখোন বিচ্ছেদ চাননি। একইসঙ্গে রাফসানের নেওয়া বিচ্ছেদের এ সিদ্ধান্ত তার একার ছিলো। তিনি (এশা) একা তাদের এ বিয়ে টিকিয়ে রাখার জন্য চেষ্টা করে গেছেন।

রাফসানের বিচ্ছেদ ঘোষণার তিনদিন পর নীরবতা ভেঙে গতকাল রবিবার (১২ নভেম্বর) রাতে ফেসবুকে পোস্ট করেন বিমর্ষ সানিয়া এশা। পোস্টে তিনি সার্বিক বিষয়ে পরিষ্কার করেছেন।

ফেসবুক পোস্টে সানিয়া লিখেছেন, ‘‘আমি এ বিচ্ছেদ চাইনি। এটা কোনো মিউচুয়াল সিদ্ধান্তও ছিলো না। আমি শেষ পর্যন্ত অনেক চেষ্টা করে গেছি, আমার বিয়েটা টিকিয়ে রাখার জন্য। আমার স্বামী এবং আমার বিয়ে আমার প্রথম অগ্রাধিকার ছিল। আমি তার প্রতি সম্পূর্ণ প্রতিশ্রুতিবদ্ধ ছিলাম।’’

তিনি লিখেন, কিছু বড় সমস্যা ছিল, যেগুলোর জন্য আমি নিজেই হয়তো সব শেষ করে দিতে পারতাম। কিন্তু একটা মেয়ে কখনোই চায় না, তার সংসারটা ভেঙে যাক। অনেক বিষয় আছে যেগুলো আমি এখন প্রকাশ করতে চাই না। এভাবে আমি নিজেই হয়তো সংসার আর চালিয়ে যেতে পারতাম না।

এশা আরও লিখেন, ‘আমার এতটুকু বিশ্বাস ছিল, অন্তত সঠিক আইনগতভাবে কিংবা যেটা সত্যি সেটা সবার সামনে সত্যিটা তুলে ধরে ঘোষণা দেয়া হবে।’

এর আগে বৃহস্পতিবার (৯ নভেম্বর) রাতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টের মাধ্যমে নিজের বিবাহবিচ্ছেদের খবর জানান রাফসান।

ওই পোস্টে রাফসান লেখেন, ভারাক্রান্ত হৃদয়ে আমাকে বলতে হচ্ছে যে, এশার সঙ্গে আমার সম্পর্কের ইতি ঘটেছে। বিবাহবিচ্ছেদের সিদ্ধান্ত নেয়াটা খুব সহজ ছিল না, কিন্তু অনেক চিন্তাভাবনার পর দুজনের আলাদা হয়ে যাওয়াটাই আমার কাছে সেরা উপায় বলে মনে হয়েছে। আমাদের একসঙ্গে তিন বছরের পথচলা এবং আমি চাই শেষটা সম্মানজনকভাবেই হোক।

আরও পড়ুন: ভেঙে গেছে উপস্থাপক রাফসান সাবাব ও ডাক্তার সানিয়া এশার সংসার

সবার উদ্দেশে রাফসান লেখেন, আপনারা যদি এই বিষয়ে আমাদের গোপনীয়তাকে সম্মান করেন এবং আপনাদের শুভকামনায় রাখেন তাহলে কৃতজ্ঞ থাকব।

রাফসান একাই এ সিদ্ধান্ত নিয়েছেন অভিযোগ করে ফেসবুক পোস্টে এশা লিখেন, সে তালাক নিয়েই এগিয়ে গেল। সে আমার সম্মতি ছাড়া তালাকের সিদ্ধান্ত নিয়েছে। তারপর তালাক কার্যকর হওয়ার জন্য তিন মাসের যে সময়টা প্রয়োজন, সেটার জন্যেও সে অপেক্ষ না করে ঘোষণা করে দিল।

‘‘হঠাৎ এ ঘোষণাটি আমাকে অত্যন্ত মর্মাহত করেছে, এতে আমি বিধ্বস্ত হয়ে পড়েছি। আমি মানসিকভাবে দুর্বল এবং ভেঙে পড়েছি। সবাই আমার জন্য রাখবেন।’’

২০২০ সালের অক্টোবরে চিকিৎসক সানিয়া এশার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন রাফসান সাবাব। তিন বছর সংসারের পর চলতি মাসে বিচ্ছেদের পথে হাঁটলেন এ দম্পতি।

দেশের জনপ্রিয় উপস্থাপকদের একজন রাফসান সাবাব। কলেজে পড়াকালে উপস্থাপনার সঙ্গে জড়ান রাফসান সাবাব। আইবিএর শেষ বর্ষে থাকাবস্থায় ‘টেন মিনিটস স্কুল’-এর প্রতিষ্ঠাতা আয়মান সাদিকের সঙ্গে তার কাজের সুযোগ হয়। সবশেষে তিনি লঞ্চ করেন ইউটিউব শো ‘হোয়াট অ্যা শো’। এরপর আর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি।


সর্বশেষ সংবাদ