ছুটি শেষে সোমবার খুলছে হাবিপ্রবি

ছুটি শেষে সোমবার খুলছে হাবিপ্রবি
ছুটি শেষে সোমবার খুলছে হাবিপ্রবি  © ফাইল ছবি

ঈদ-উল-ফিতরে ছুটি শেষে আগামীকাল সোমবার (৯ জুন) থেকে স্বাভাবিক পাঠদান কার্যক্রমে ফিরছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)। রবিবার (০৮ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছে।

এরই মধ্যে হলে ফিরতে শুরু করেছে বিশ্ববিদ্যালয়টির আবাসিক ও মেসে অবস্থানরত অনাবাসিক শিক্ষার্থীরা। দীর্ঘ ছুটি শেষে ক্যাম্পাসে নিরাপদে পৌঁছাতে পেরে খুশি তারা।

ভোলা থেকে ফিরে হাবিপ্রবির মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী যোবায়ের ইবনে আলী বলেন, পরীক্ষার কারণে দ্রুতই ক্যাম্পাসে ফিরতে হয়েছে। যদিও বর্তমানে ক্যাম্পাস আমার দ্বিতীয় পরিবার। ঈদের পরের দিনই ক্যাম্পাসের উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। এটি জীবনের অন্যতম স্মরণীয় একটি ঘটনা।

আরও পড়ুন: বাণিজ্যিক বিদ্যুৎ বিল থেকে মুক্তি পেল হাবিপ্রবি শিক্ষার্থীরা

সুরাইয়া তাবাচ্ছুম নামের ২০ ব্যাচের আরেক শিক্ষার্থী বলেন, ক্যাম্পাস বন্ধ থাকলেও টিউশনির কারণে দ্রুত ফিরতে হয়েছে। তবে ক্যাম্পাস জীবন অনেক সুন্দর। আর সেজন্য সময়গুলোকে উপভোগ করতে চাই। ঈদের ছুটি শেষে সবাই ক্যাম্পাসে ফিরছে। এতে করে দ্রুতই ক্যাম্পাস পূর্বের অবস্থায় ফিরে আসবে।

এদিকে, চার মাসের সেমিস্টার সিস্টেম অধিকাংশ অনুষদে বাস্তাবায়ন না হওয়ায় ক্ষোভ রয়েছে শিক্ষার্থীদের। শিক্ষক সংকটসহ নানা কারণেও এ সমস্যা থেকে সহজেই মুক্তি মিলছে না বলে অভিমত বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টদের। তবে দীর্ঘদিন ঝুলে থাকার পরে গত এপ্রিলে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

এর আগে, গত ২২ এপ্রিল থেকে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ঈদের ছুটি শুরু হয়। ঈদের ছুটিতে হাবিপ্রবির পরিবহন শাখার বাসের ট্রিপ বন্ধ থাকলেও খোলা ছিলো আবাসিক হল সমূহ।


x

সর্বশেষ সংবাদ