নারী দিবসে বশেমুরবিপ্রবিতে বিতর্ক, নাটক পরিবেশন

নারী দিবস উদযাপন
নারী দিবস উদযাপন  © টিডিসি ফটো

নানা আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) পালিত হয়েছে আন্তর্জাতিক নারী দিবস। আন্তর্জাতিক নারী উদযাপন কমিটি-২০২২ এর উদ্যোগে পালিত হয়েছে দিবসটি।

আজ মঙ্গলবার (৮মার্চ) সকাল এগারোটায় শোভাযাত্রা ও সাদা পায়রা উড়ানোর মধ্যো দিয়ে শুরু হয় অনুষ্ঠানটি।

পরবর্তীতে বিকেল চারটায় বাংলা বিভাগের সহকারী অধ্যাপক শামীমা আক্তারের গ্রন্থনায় এবং ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক হাবিবুর রহমানের নির্দেশনায় বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের অংশগ্রহণে 'এ ডলস হাউজ' নাটক পরিবেশন করা হয়। নাটক সমাপ্ত হওয়ার পরপরই সানিয়া আক্তার ও মিরাজুল ইসলামের উপস্থাপনায় অনুষ্ঠিত হয় নারী জাগরণমূলক গান,নৃত্য ও আবৃত্তি।

আরও পড়ুন: ৮৯ আসনের বিপরীতে মেডিকেল-ডেন্টালের তৃতীয় মাইগ্রেশন

এসব কর্মসূচির পাশাপাশি সন্ধা সাতটায় নারী নিপীড়ন রোধে মনস্তত্ত্ব গঠন প্রকল্পে বিশেষ আলোচনা সভার আয়োজন করা হয়েছে। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ড.এ.কিউ.এম মাহবুব আলম এবং প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এডুকেশনাল এন্ড কাউন্সিলিং সাইকোলজি বিভাগের ড.মেহজাবিন হক।

এছাড়াও দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটি আমার পেশায় নারীর অধিকার, সীমাবদ্ধতা ও নিরাপত্তা বিষয়ক পেশাজীবি মডেল বিতর্ক অনুষ্ঠিত হয়েছে।


সর্বশেষ সংবাদ