শাবিপ্রবির ভিসি নিয়ে প্রকাশ্যে কথা বলতে অপারগ জাফর ইকবাল

জাফর ইকবাল
জাফর ইকবাল  © ফাইল ফটো

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহমেদকে নিয়ে প্রকাশ্যে কথা বলতে অপারগতা প্রকাশ করেছেন শাবিপ্রবির সাবেক অধ্যাপক ও জনপ্রিয় লেখক জাফর ইকবাল।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে বাংলা একাডেমিতে অমর একুশে বইমেলায় সাস্ট ক্লাব লিমিটেডের স্টল উদ্বোধনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এই অপরাগতা প্রকাশ করেন তিনি।

জাফর ইকবাল বলেন, শাবিপ্রবির ভিসি সম্পর্কে আমি অনেক বিস্তারিত জানি। তবে প্রকাশ্যে কিছু বলতে পারব না। টেলিভিশন কিংবা গণমাধ্যমে কথা বলতে পারব না। কারণ, তাদের কাছে কথা দিয়েছি যে আমি কিছু বলব না।

আরও পড়ুন: শরীরে ৭৫ স্প্লিন্টার নিয়ে ঘুরছেন শাবিপ্রবির সজল

তিনি বলেন, আমি আন্দোলনরত শিক্ষার্থীদের কাছে গিয়েছি, তাদের সঙ্গে কথা বলেছি। কিন্তু এ বিষয়টি আমি পাবলিকলি বলতে পারব না। আমাকে কিছু জিজ্ঞাসা করে লাভ নেই। এ বিষয়ে কিছু হলে তখন আপনারা নিজেরাও দেখবেন।

উল্লেখ্য, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের দাবিতে গত ১৯ জানুয়ারি থেকে আমরণ অনশনে বসেন শিক্ষার্থীরা। এক পর্যায়ে আমরণ অনশনরত শিক্ষার্থীদের প্রায় সবাই অসুস্থ হয়ে পড়েন। সাতদিন পর ড. জাফর ইকবালের অনুরোধে শিক্ষার্থীরা অনশন ভাঙেন।

আরও পড়ুন: শাবিপ্রবিতে ৬ষ্ঠ ধাপের ভর্তি ২৩ ফেব্রুয়ারি

পরে ১১ ফেব্রুয়ারি বিকেলে সিলেট সার্কিট হাউসে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ওই বৈঠকের পর দাবি মানার আশ্বাসের প্রেক্ষিতে ১২ ফেব্রুয়ারি আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দেন শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ