পাবিপ্রবি উপাচার্যের গণনিয়োগ বন্ধের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

 মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা
মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা  © সংগৃহীত

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলীর নিয়োগ বাণিজ্যে অস্বচ্ছতা ও অনিয়মের বিরুদ্ধে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। প্রায় ১০২ জন অদক্ষ ও অযোগ্য গণনিয়োগ চূড়ান্ত করার অভিযোগ তুলে মানববন্ধনে তা বন্ধের দাবি জানায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে পাবনা প্রেসকাবের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন হয়।

মানববন্ধনে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থী ইমরান হোসনে, বাংলা বিভাগের শিক্ষার্থী বিপুল, আইরিন, আল আমিনসহ অনেকেই।

আরও পড়ুন: ঢাবিতে ‘ঘ’ ইউনিট না থাকলেও বিভাগ পরিবর্তনের সুযোগ থাকছে

এ সময় বক্তারা অভিযোগ করে বলেন, ভিসির মেয়াদ একেবারেই শেষ পর্যায়ে। যাওয়ার সময়ে নানা ধরণের অনিয়ম, দুর্নীতি, স্বজনপ্রীতিসহ বিশ্ববিদ্যালয়কে দুর্নীতির আখড়ায় পরিণত করে যাচ্ছেন। নিজের খেয়াল খুশিমতো অনিয়ম ও অনৈতিক সুবিধা নিয়ে অযোগ্য, অদক্ষ জনবল নিয়োগ, স্বেচ্ছাচারিতাসহ বিভিন্ন অপকর্ম করছেন। এসব ঘটনার তীব্র নিন্দা জানাই। এ সময় অভিযোগ অনুযায়ী তদন্তের দাবি জানান শিক্ষার্থীরা।

এদিকে উপাচার্য অধ্যাপক ড. এম রোস্তম আলী এসব অভিযোগ অস্বীকার করে বলেন, ‌‘একটি চক্র শিক্ষার্থীদের ব্যবহার করে ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা অভিযোগ ছড়াচ্ছে। এর কোনোটারই ভিত্তি নেই।’

আরও পড়ুন: প্রক্সি দিয়ে গুচ্ছে চান্স, শাবিপ্রবিতে সাক্ষাৎকারে এসে ধরা

প্রসঙ্গত, এর আগে শনিবার (২৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে পাবিপ্রবি উপাচার্য  ড. এম রোস্তম আলীর বিরুদ্ধে গণিত বিভাগের শিক্ষক নিয়োগে অস্বচ্ছতা, অনিয়ম ও একই বিভাগের চেয়ারম্যানকে লাঞ্ছিতের অভিযোগে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ