শাবিপ্রবি

অস্ত্রোপচারের পরও অনশন ভাঙে নি রাতুল

অনশনে শিক্ষার্থীরা
অনশনে শিক্ষার্থীরা  © সংগৃহীত

ভিসি পদত্যাগের দাবিতে অনড় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আমরণ অনশন করছেন ২৩ শিক্ষার্থী। নতুন করে তাদের সাথে যুক্ত হয়েছেন আরও পাঁচজন। অনশনকারীদের একজনের হঠাৎ অ্যাপেন্ডিসাইটিসে আক্রান্ত হন। গতকাল রাতে অস্ত্রোপচার করতে হয় ওই শিক্ষার্থীরা। তারপরও তিনি অনশন ভাঙেননি। অনশনকারী ওই শিক্ষার্থী সমাজবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের। নাম মাহিন শাহিরিয়ার রাতুল।

সহপাঠীরা জানান, অনশনের দ্বিতীয় দিন থেকেই পেটে ব্যথা শুরু হয় রাতুলের। থেমে থেমে এ ব্যথা করতো। গতকাল ব্যথা সহ্য সীমার বাইরে চলে গেলে অস্ত্রোপচার করানো হয়। তবে ওই সময়েও রাতুল অনশন ভাঙেন নি। ভিসির পদত্যাগ না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

রাতুলের অপারেশন হয় রাগীব রাবেয়া মেডিকেল কলেজে। রোববার রাত সাড়ে ১০টার পর অস্ত্রোপচার করা হয়। চিকিৎসার সব ব্যয় বহন করেন বিশ্ববিদ্যালয়টির সাবেক শিক্ষার্থীরা।

আরও পড়ুন- অনশনের ১০০ ঘণ্টা পূর্ণ, শাবিপ্রবি ক্যাম্পাসে বিক্ষোভ

এ বিষয়ে রাগীব রাবেয়া মেডিকেল কলেজের সার্জারি বিভাগের প্রধান প্রফেসর ডা. নুরুল কাইয়ুম মোহাম্মদ মোরসালিন বলেন, রাতুল যখন হাসপাতালে আসেন তখন আমাদের মনে হয়েছে অ্যাপেন্ডিসাইটিস। তার পেটের ডান দিকে ব্যথা ছিল, জ্বর ছিল। বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করে আমরা নিশ্চিত হলাম এটা অ্যাপেন্ডিসাইটিস। অ্যাপেন্ডিসাইটিসের লাস্ট স্টেজ ছিল। অপারেশন না করালে ব্লাস্ট হয়ে যেত। ব্লাস্ট হওয়ার আগমুহূর্তে আমরা কেটে বের করেছি। এখন তাকে স্টেপ ডাউন ইউনিটে (এসডিইউ) রাখা হয়েছে। এখন আশঙ্কামুক্ত বলা যায়।

আরও পড়ুন- ভিসির বাসভবনের বিদ্যুৎ বিচ্ছিন্ন করায় আ.লীগের নিন্দা

এদিকে ভিসির পদত্যাগ দাবি করেছেন শাবিপ্রবি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতিও। তারা সরকারের কাছে দ্রুত এ সমস্যার সমাধান চেয়েছেন।


সর্বশেষ সংবাদ