শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলা ‘দুঃখজনক ঘটনা’: শাবিপ্রবি প্রশাসন

গতকালকে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলা
গতকালকে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলা  © সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি ‌‌‌‌‌‌‌‌হামলার প্রতিবাদে উত্তপ্ত ক্যাম্পাস। ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ চেয়ে দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়েও বিক্ষোভ দেখিয়েছেন শিক্ষার্থীরা। গতকাল রবিবারের (১৬ জানুয়ারি) এই হামলার পর সামাজিক যোগাযাগ মাধ্যমেও চলছে তীব্র সমালোচনা ও নিন্দার ঝড়।

আরও পড়ুন: দাবি আদায়ে ‘বুলেটের সামনে ফুল’ নিয়ে শাবিপ্রবির আন্দোলনকারীরা

তবে এই হামলার পরের দিন আজ সোমবার (১৭ জানুয়ারি) ক্যাম্পাসে সংঘটিত ওই ঘটনাটি ‘দুঃখজনক’ বলে অনুষ্ঠানভাবে জানিয়েছে শাবিপ্রবি প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিশেষ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আরও পড়ুন: মেডিকেল ভর্তি পরীক্ষা এপ্রিলের প্রথম সপ্তাহে

বিশেষ ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৬-০১-২০২২ তারিখে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংঘটিত দুঃখজনক ঘটনায় আহতদের চিসিৎসার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকে যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। চিকিৎসাজনিত যাবতীয় ব্যয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বহন করবে। 

আরও পড়ুন: ফের দুই অংকে করোনায় মৃত্যু

জনস্বার্থে কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ বিজ্ঞপ্তি জারি করা হলো বলে ওই বিশেষ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়

রেজিস্ট্রার স্বাক্ষরিত এই বিশেষ বিজ্ঞপ্তির অনুলিপি শাবিপ্রবি মেডিকেল সেন্টারের প্রশাসক, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ, শাবিপ্রবি প্রক্টর, শাবিপ্রবির ছাত্র উপদেশ ও নির্দেশনার পরিচালকের নিকট পাঠানো হবে বলে জানা গেছে।


সর্বশেষ সংবাদ