মাভাবিপ্রবির নতুন উপ-উপাচার্য ড. সোলাইমান

মাভাবিপ্রবি
অধ্যাপক ড. এ আর এম সোলাইমান ও মাভাবিপ্রবি  © লোগো

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) নতুন উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. এ আর এম সোলাইমান। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের সয়েল সায়েন্স বিভাগের অধ্যাপক।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. নূর -ই- আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে ৪ বছরের জন্য নিয়োগ দেওয়ার কথা জানানো হয়।

নিয়োগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে অধ্যাপক ড. এ আর এম সোলাইমান জানান, খুব শীঘ্রই তিনি নতুন কর্মস্থলে যোগ দিবেন।

অধ্যাপক ড. এ আর এম সোলাইমান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর, যুক্তরাজ্যের ‘দি কুইন্স ইউনিভার্সিটি অব বেলফাস্ট’ থেকে পিএইচডি এবং যুক্তরাজ্যের ‘ইউনিভার্সিটি অব অ্যাবারডিন’ থেকে পোস্ট-ডক্টরেট করেছেন।

তিনি ১৯৮০-১৯৯৬ সাল পর্যন্ত বাংলাদেশ ইন্সটিটিউট অব নিউক্লিয়ার এগ্রিকালচারে (বিনা) যথাক্রমে বৈজ্ঞানিক কর্মকর্তা, সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা এবং প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। এরপর ১৯৯৬ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে সহযোগী অধ্যাপক হিসেবে যোগদান করেন এবং ২০১৩ সালে সিলেকশন গ্রেড অধ্যাপক-এ উন্নীত হন। এছাড়া তিনি জার্মানির রিহনে ওয়াল ইউনিভার্সিটিতে ভিজিটিং অধ্যাপক হিসেবেও কর্মরত ছিলেন।

দেশ বিদেশের বিভিন্ন জার্নালে তাঁর দেড় শতাধিক প্রকাশনা রয়েছে। দশটিরও বেশি ইন্টারন্যাশনাল কনফারেন্সে অংশগ্রহণ করেছেন তিনি। এছাড়াও পিএইচডি শিক্ষার্থীদের সুপারভাইজার হিসেবেও তিনি ভূমিকা পালন করেছেন।

নিয়োগের প্রজ্ঞাপন দেখতে এখানে ক্লিক করুন


মন্তব্য

সর্বশেষ সংবাদ