বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার দেড় বছর আজ

বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার দেড় বছর আজ
আবরার ফাহাদ  © ফাইল ফটো

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার দেড় বছর পূর্ণ হয়েছে আজ বুধবার (৭ এপ্রিল)। ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলের একটি কক্ষে আবরারকে পিটিয়ে হত্যা করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

মেধাবী এই ছাত্রের হত্যাকাণ্ডের দেড় বছর পূর্ণ উপলক্ষে ফেসবুকে এক স্ট্যাটাসে তার ছোট ভাই আবরার ফায়াজ এ ঘটনায় জড়িতদের বিচার না হওয়ায় আক্ষেপ প্রকাশ করেছেন।

স্ট্যাটাসে আবরার ফায়াজ বলেন, আজ দেড় বছর হলো ভাইয়াকে হত্যা করার। এখনো বিচার চলছে। জানিনা কবে শেষ হবে। পরিবারের সবাই বিচার শেষ হওয়ার জন্য অপেক্ষায় আছে। গত  ৬ মাস ধরে আব্বু ঢাকাতে আদালতেই ঘুরছে। করোনার জন্য যদিও এখন বাসায়। কবে যে এতদিন গেলো বুঝতেই পারিনি কেউ। সময় গেলেও আব্বু-আম্মু কারোর অবস্থায় একটুও পরিবর্তন হয়নি। বাকি অন্যদেরও না।

তিনি বলেন, আসলে সেই শূন্যতা আরো বেশি তীব্র হচ্ছে যত দিন যাচ্ছে। আম্মুর অবস্থাও আগের থেকে খারাপ হচ্ছে।এভাবেই হয়তো বাকি দিন চলে যাবে। জানিনা আরো কত বছর লাগবে বিচার শেষ হতে। তবুও আশা যত দ্রুত সম্ভব শেষ হবে। কিন্তু আমাদের দেশে চাইলেও বিচার দ্রুত হওয়া সম্ভব না।

তিনি আরও বলেন, এখনো তিনজন খুনি বাইরে ঘুরে বেড়াচ্ছে। জানিনা তারা কোনোদিন ধরা পড়বে কিনা। এখনতো তাদের ধরতে কোনো চেষ্টাও নেই। আক্ষেপ আছে অনেক কিন্তু করার নেই কিছুই। দোয়া করবেন আমার ভাইয়ের জন্য। আল্লাহ ওকে জান্নাত নসিব করুক।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ