চলে গেলেন শাবিপ্রবির গণিত বিভাগের প্রতিষ্ঠাতা প্রধান ড. মিরাজ উদ্দিন

শাবিপ্রবি
ড. মিরাজ উদ্দিন মন্ডল  © টিডিসি ছবি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) গণিত বিভাগের প্রতিষ্ঠাকালীন বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মিরাজ উদ্দিন মন্ডল মারা গেছেন। সোমবার (৫ এপ্রিল) বেলা আড়াইটায় উত্তরায় একটি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন তিনি। গতকাল রাতে গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. গোলাম আলী হায়দার চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

অধ্যাপক ড. মিরাজ উদ্দিন মন্ডলের মৃত্যুতে তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়ে অধ্যাপক ড. মো. গোলাম আলী হায়দার চৌধুরী বলেন, স্যার অত্যন্ত ভালো মানুষ ছিলেন। গতকাল তাঁর মৃত্যু সংবাদ শুনে খুবই মর্মাহত হয়েছি। সারা দেশব্যাপী আমাদের বিভাগের বিরাট খ্যাতি অর্জনে স্যারের ভূমিকা অনস্বীকার্য। আমরা স্যারের আত্মার মাগফিরাত কামনা করি এবং আল্লাহ যেন তাকে জান্নাত নসিব করেন সেই দোয়া করি।

এদিকে তার মৃত্যুতে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এবং ভৌতবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার তার শোক শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে শোক প্রকাশ করেন।

উল্লেখ্য, অধ্যাপক ড. মিরাজ উদ্দিন মন্ডল ১৭ অক্টোবর ১৯৯০ সালে বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের প্রতিষ্ঠাকালীন বিভাগীয় প্রধান হিসেবে এবং ৯ জুলাই ১৯৯৪ সাল থেকে পরবর্তী দুই বছর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ভৌতবিজ্ঞান অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ