এবার কর্মবিরতিতে যাচ্ছেন বশেমুরবিপ্রবি শিক্ষকরা

  © সংগৃহীত

সর্বজনীন পেনশনের ‘প্রত্যয় স্কিম’ থেকে অন্তর্ভুক্তি নিয়ে জারি করা প্রজ্ঞাপন প্রত্যাহার, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের বেতন সুপার গ্রেড ও স্বতন্ত্র বেতন স্কেল প্রবর্তনের  দাবিতে শিক্ষক সমিতি ফেডারেশনের সাথে একাত্মতা ঘোষণা করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতি। মঙ্গলবার (২৫ জুন) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের ভার্চুয়াল এক মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. বশির উদ্দিন বলেন, ‘কেন্দ্রীয় সিদ্ধান্ত ও আমাদের সিদ্ধান্ত একই আমরা আগামী ১ জুলাই থেকে সর্বাত্মক কর্মবিরতিতে যাচ্ছি। এসময় সকল প্রকার ক্লাস-পরীক্ষা এর অন্তর্ভুক্ত থাকবে।’

তিনি আরও বলেন, "একই সাথে দাবি আদায়ে ভবিষ্যতে বাংলাদেশের সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা যে কর্মসূচি ঘোষণা করবে তার সাথে বশেমুরবিপ্রবি শিক্ষকরা একাত্মতা প্রকাশ করে কর্মসূচি পালন করবে। " 

উল্লেখ্য, ২৫ থেকে ২৭ জুন ৩ দিন অর্ধ দিবস কর্মসূচি, ৩০ জুন পূর্ণ দিবস কর্মসূচি এবং পহেলা জুলাই থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত  সর্বাত্মক কর্মসূচি পালন করার ঘোষণা করা হয়েছে। 

 

সর্বশেষ সংবাদ