মির্জা ফখরুলকে ‘কুলাঙ্গার’ বললেন শাবিপ্রবি উপাচার্য

ভিসি ফরিদ উদ্দিন ও মির্জা ফখরুল
ভিসি ফরিদ উদ্দিন ও মির্জা ফখরুল  © ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ‘কুলাঙ্গার’ বলে সম্বোধন করেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। মঙ্গলবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবসে বিশ্ববিদ্যালয়ের আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেন।

শাবিপ্রবি উপাচার্য বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আমাদেরকে দায়িত্ব দিয়েছেন। কিন্তু দুঃখজনক হলো আমরা আমাদের দায়িত্বটা অনেক সময় পালন করি না।

‘‘আর আমাদের কতগুলো কুলাঙ্গার আছে। আমি ওইদিন শুনছি এক কুলাঙ্গার বলতেছে যে, বাংলাদেশে যতগুলো বিশ্ববিদ্যালয় আছে ওই বিশ্ববিদ্যালয়ের কোনো ভাইস-চ্যান্সেলর (উপাচার্য) ভিসি হওয়ার যোগ্যতা রাখে না।’’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদ স্মরণে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য ফরিদ উদ্দিন বলেন, হ্যাঁ, ভুল-ত্রুটি হতে পারে। ভালো-খারাপের মধ্যে পার্থক্য আছে। অনেকে অনেক ভালো ভাবনা করেন। কিন্তু কোনো বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর ভিসি হওয়ার যোগ্যতা রাখে না– একটা কুলাঙ্গার বলেছে। তার নামের সামনে অনেকে বলে ‘মিথ্যাবাদী’। মির্জা’র পরিবর্তে মিথ্যাবাদী।

এর আগে গত ১৩ আগস্ট ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকোর ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, ‘দেশের যে একটা আত্মা থাকে, সেটাও নষ্ট করা হয়েছে। আমি মনে করি দেশের যতগুলো বিশ্ববিদ্যালয়ে ভিসি আছেন কারও কোনো যোগ্যতা নেই।’


সর্বশেষ সংবাদ