বেসরকারি বিশ্ববিদ্যালয়ের গাড়ি কেনার তথ্য চায় সরকার

 শিক্ষা মন্ত্রণালয়
শিক্ষা মন্ত্রণালয়  © ফাইল ফটো

দেশের সব বেসরকরি বিশ্ববিদ্যালয়ের গাড়ি ক্রয় সংক্রান্ত তথ্য জানতে চেয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এ সংক্রান্ত একটি চিঠি বিশ্ববিদ্যালয়গুলোকে পাঠানো হয়েছে। আগামী ১৫ কার্য দিবসের মধ্যে বিশ্ববিদ্যালয়গুলোকে চিঠির জবাব দিতে বলা হয়েছে।

গত রবিবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বিশ্ববিদ্যালয় অনুবিভাগের যুগ্ম সচিব (অতিরিক্ত দায়িত্ব) মো. আব্দুল মতিন স্বাক্ষরিত চিঠিটি সব বেসরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর পাঠানো হয়েছে।

ওই চিঠিতে বলা হয়েছে, বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০-এর ৪৬ (৫) ধারা অনুযায়ী ২০১৯ সালের জানুয়ারি থেকে চলতি বছরের জানুয়ারি পর্যন্ত বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর ক্রয়কৃত মোট যানবাহন সংখ্যা ও ক্রয়সংক্রান্ত তথ্যাদি ১৫ দিনের মধ্যে প্রেরণের জন্য অনুরোধ করা হলো। এক্ষেত্রে একটি নির্দিষ্ট ছক অনুসরণের নির্দেশনা দেয়া হয়েছে। ছকে যানবাহনের ধরন, মডেল, ব্র্যান্ড নম্বর, ক্রয়মূল্য ও ক্রয়ের তারিখ উল্লেখ করতে বলা হয়েছে।

আরও পড়ুন: গণহারে এমপিও ফাইল রিজেক্ট, শিক্ষকদের ক্ষোভ

এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে গণমাধ্যমকে বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের গাড়ি কেনার বিষয়ে মন্ত্রণালয়ে বিভিন্ন অভিযোগ জমা পড়েছিল। সেই অভিযোগের প্রেক্ষিতে আমরা বিশ্ববিদ্যালয়গুলোকে চিঠি পাঠিয়েছি। নির্দিষ্ট ছকে বেশকিছু তথ্য চাওয়া হয়েছে বলেও জানান তিনি।

গাড়ি ক্রয় সংক্রান্ত চিঠি পাওয়ার বিষয়টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন উপাচার্য নিশ্চিত করেছেন। নাম প্রকাশ না করার শর্তে একটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, মন্ত্রণালয় থেকে একটি চিঠি পেয়েছি। আমরা শিগগিরই এ সংক্রান্ত তথ্যগুলো একত্র করে মন্ত্রণালয়ে পাঠাব।


সর্বশেষ সংবাদ