৩৮ হাজার শিক্ষক নিয়োগ

পুলিশ ভেরিফিকেশন দ্রুত শেষ করা হবে: স্বরাষ্ট্র মন্ত্রণালয়

পুলিশ ভেরিফিকেশন
স্বরাষ্ট্র মন্ত্রণালয়  © ফাইল ফটো

দ্রুত সময়ের মধ্যে ৩২ হাজার ২৮৩ জনের পুলিশ ভেরিফিকেশন শেষ করার কথা জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ইতোমধ্যে ভেরিফিকেশন প্রক্রিয়া শুরুও করা হয়েছে বলে জানিয়েছে মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এসব কথা জানান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের উপসচিব (নিরাপত্তা-২) সাগরিকা নাসরিন।

তিনি বলেন, শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে দ্রুত সময়ের মধ্যে ভেরিফিকেশন শেষ করার কথা বলা হয়েছে৷ আমরাও চাইছি দ্রুত শিক্ষকদের ভেরিফিকেশন শেষ হোক। সেভাবেই সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ইতোমধ্যে ভেরিফিকেশন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। দ্রুত এই প্রক্রিয়া শেষ করা হবে।

এর আগে গত ১১ অক্টোবর বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) চিঠির মাধ্যমে ৩২ হাজার ২৮৩ জন শিক্ষকের ভেরিফিকেশন ফরম শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের কাছে হস্তান্তর করে। ওইদিনই মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে আরেকটি চিঠির মাধ্যমে ভেরিফিকেশন ফরমগুলো স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে হস্তান্তর করে।

সূত্র জানায়, আগামী সপ্তাহ থেকে ভেরিফিকেশন কার্যক্রম শুরু হতে পারে। ময়মনসিংহ বিভাগ থেকে এই কার্যক্রম শুরু হতে পারে। 

প্রসঙ্গত, সারাদেশের বেসরকারি স্কুল-কলেজ মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজারের বেশি পদে শিক্ষক নিয়োগের জন্য আবেদন গ্রহণ করে এনটিআরসিএ। তবে আবেদন না করা এবং প্রার্থী না থাকায় ৩৮ হাজার ২৮৬ জনকে নিয়োগের সুপারিশ করা হয়। এরমধ্যে ৬ হাজার ৩ জন ভেরিফিকেশন ফরম জমা দেননি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ