পুলিশ ভেরিফিকেশন

৩২ হাজার ২৮৩ জনের ফরম স্বরাষ্ট্রে পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়

সুরক্ষা সেবা বিভাগ
৩২ হাজার ২৮৩ জনের ফরম স্বরাষ্ট্রে পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়  © ফাইল ফটো

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের লক্ষ্যে ৩২ হাজার ২৮৩ জনের পুলিশ ভেরিফিকেশন ফরম স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। সুরক্ষা সেবা বিভাগ থেকে ভি রোল ফরমগুলো এখন সংশ্লিষ্ট জেলা পুলিশ, এসবি ও এনএসআইয়ের কাছে পাঠানো হবে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ১১ অক্টোবর বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কাছ থেকে চিঠির মাধ্যমে ৩২ হাজার ২৮৩ জনের ফরম পুলিশ ভেরিফিকেশনের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়। এরপর মন্ত্রণালয়ের বেসরকারি মাধ্যমিক শাখার উপসচিব আনোয়ারুল ইসলাম আরেকটি চিঠি ইস্যু করে সেটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে পাঠায়।

সূত্র আরও জানায়, ৩২ হাজার ২৮৩ জনের পুকিশ ভেরিফিকেশনের ফরমগুলো এনটিআরসিএর কার্যালয় থেকে সুরক্ষা সেবা বিভাগে সংগ্রহ তরবে। এরপর সেগুলো তারা এনএসআই, এসবি এবং জেলা পুলিশের কাছে পাঠাবে। ভেরিফিকেশন শেষে এই ফরমগুলো আবার শিক্ষা মন্ত্রণালয়ে ফেরত পাঠাবে সুরক্ষা সেবা বিভাগ। এরপর চূড়ান্ত নিয়োগপত্র পাবেন

এ প্রসঙ্গে জানতে চাইলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (মাধ্যমিক) ফৌজিয়া জাফরীন বুধবার (১৩ অক্টোবর)  দুপুরে দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, শিক্ষকদের পুলিশ ভেরিফিকেশন ফরম স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। মন্ত্রণালয়ের সুরক্ষা সেবাশাখা এনটিআরসিএ থেকে ফরমগুলো সংগ্রহ করে সংশ্লিষ্ট জেলায় পাঠাবে।

প্রসঙ্গত, ৫৪ হাজার শিক্ষক নিয়োগের কথা থাকলেও ৩৮ হাজার ২৮৬ জনকে নিয়োগের সুপারিশ করা হয়। সময়মতো ভি রোল ফরম না পাঠানোয় ৩২ হাজার ২৮৩ জনের ফরম ভেরিফিকেশনের জন্য পাঠিয়েছে এনটিআরসিএ।


মন্তব্য