এমপিও আপিল কমিটির সভায় ২০ শিক্ষক-কর্মচারীকে তলব

শিক্ষা মন্ত্রণালয়
শিক্ষা মন্ত্রণালয়  © ফাইল ছবি

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০২১ এর ২০ অনুচ্ছেদ অনুযায়ী এমপিও আপিল কমিটির সভা আগামী মঙ্গলবার (১১ অক্টোবর) অনুষ্ঠিত হবে। সভায় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ২০ জন শিক্ষক-কর্মচারীকে উপস্থিত থাকতে বলা হয়েছে।

সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারি মাধ্যমিক শাখা থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এতে স্বাক্ষর করেছেন উপসচিব (বেসরকারি-৩) সোনা মনি চাকমা।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ভোলা চেলার চরফ্যাশন উপজেলার দুলারহাট আদর্শ ডিগ্রি কলেজের অধ্যক্ষ এ কে এম শাহে আলমের অনিয়ম ও সমাজবিজ্ঞান বিষয়ের প্রভাষক হাসনা হেনার নিয়োগের বিষয়ে সভায় আলোচনা করা হবে। এ জন্য এ দুই শিক্ষককে তলব করা হয়েছে। 

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার কুয়াকাটা খানাবাদ ডিগি্র কলেজের ল্যাব সহকারী মো. বেলাল হোসেনের এমপিওভুক্তির বিষয়ে সভায় নির্দেশনা দেয়া হবে। এজন্য তাকে তলব করা হয়েছে। 

নাটোরের লালপুরের উধনপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের কনটেম্পট পিটিশন মামলার আইনগত ব্যবস্থা গ্রহণের বিষয়ে সভায় আলোচনা করা হবে। এজন্য প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক মো. বেলাল হোসেনকে তলব করা হয়েছে।

সাতক্ষীরা জেলার তালা উপজেলার ঘোষনগর গংগারামপুর মাধ্যমিক বিদ্যালয়ের নিয়োগকৃত সহকারী শিক্ষক লতিকা রানী ঘোষের এমপিওভুক্তি নিয়ে সভায় আলোচনা করা হবে। এজন্য তাকে তলব করা হয়েছে। 

সাভার মডেল কলেজের অধ্যক্ষ মো. তৌহিদ হোসেনের এমপিও বাতিল করার বিষয়ে সভায় আলোচনা করা হবে। এজন্য তাকে তলব করা হয়েছে।  

নাটোরের বড়াইগ্রামের রাজাপুর ডিগ্রি কলেজের প্রভাষব রুপালী খাতুনের এমপিওভুক্তি নিয়ে আলোচনা করা হবে সভায়। এজন্য তাকে তলব করা হয়েছে। 

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের অভ্যন্তরে অবস্থিত কলেজের প্রভাষকদের এমপিওভুক্তির বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। এজন্য জরিনা মফজল সিটি কর্পোরেশন কলেজের প্রভাষক তাসলিমা শহীদ, সরাইপাড়া সিটি কর্পোরেশন ডিগ্রি কলেজের প্রভাষক সুমন রায়, এ বি এম মাহবুবুল হক, কাওছার সাদেকা, এ কে এম মির্জা মো. আব্দুল্লাহ, কাপাসগোলা সিটি কর্পোরেশন মহিলা কলেজর প্রভাষয় নন্দিতা বড়ুয়াকে তলব করা হয়েছে। 

মানিকগঞ্জের মহাদেবপুর ইউনিয়ন সরকারি কলেজের প্রভাষক মো. আব্দুল মজিদকে সাময়িক বরখাস্তকালীন পূর্ণ বেতন-ভাতা দেয়ার বিষয়ে সভায় আলোচনা হবে। এজন্য তাকে তলব করা হয়েছে। 

ঢাকার কমলাপুর স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক রোজিনা রশিদ ও তারেক হাসনাত কর্তৃক তদন্ত কমিটির সুপারিশ ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা বাস্তবায়ন না করায় জনবল কাঠামো মোতাবেক ব্যবস্থা গ্রহণের বিষয়ে সভায় আলোচনা হবে। এ দুই শিক্ষকসহ প্রতিষ্ঠানের প্রভাষক রেবেকা পারভীন, ফারহানা সিদ্দিকী, তারেক হাসনাতকে তলব করা হয়েছে। 

আর সভায় কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার বালিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলামের বকেয়া বেতন-ভাতা ও পুনঃএমপিওভুক্তি নিয়ে সভায় আলোচনা করা হবে।  এ জন্য তাকে তলব করা হয়েছে। 


সর্বশেষ সংবাদ