এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের টাকা ফেরতের চেক কাল থেকে

এইচএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণের টাকা ফেরতের চেক কাল থেকে
  © ফাইল ফটো

২০২০ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফরম ফিলাপ বাবদ জমাকৃত অর্থ ফেরত দেবে ঢাকা শিক্ষা বোর্ড। আগামীকাল মঙ্গলবার (৯ মার্চ) থেকে এসব অর্থের চেক শিক্ষা বোর্ডের হিসাব শাখা (১নং ভবনের ৩ তলা, কক্ষ নং-২০৮) থেকে বিতরণ করা হবে। তবে কোন অবস্থাতেই শিক্ষক ব্যতীত অন্য কাউকে চেক নেয়ার জন্য ক্ষমতা প্রদান করা যাবে না বলে সোমবার (৮ মার্চ) এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

ঢাকা শিক্ষা বোর্ডের সচিব অধ্যাপক তপন কুমার সরকার স্বাক্ষতির এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এইচএসসি পরীক্ষার ফরম ফিলাপ বাবদ জমাকৃত অর্থের চেক নিম্নে উল্লেখিত তারিখ অনুযায়ী হিসাব শাখা (১নং ভবনের ৩ তলা, কক্ষ নং-২০৮) থেকে বিতরণ করা হবে। শুধুমাত্র সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা নিজে অথবা তার প্রাধিকার প্রাপ্ত কোন শিক্ষককে (স্বাক্ষর সত্যায়িতসহ) কেন্দ্রের আওতাধীন সকল শিক্ষা প্রতিষ্ঠানের উক্ত চেক অফিস চলাকালীন সময়ে গ্রহণ করার জন্য অনুরােধ করা হলাে।

“কোন অবস্থাতেই শিক্ষক ব্যতীত অন্য কাউকে চেক নেয়ার জন্য ক্ষমতা প্রদান করা যাবে না। কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলে, আবেদন পত্রে গভর্নিং বডির সভাপতি/জেলা প্রশাসক/উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিস্বাক্ষর থাকতে হবে। চেক গ্রহণের পর তাতে কোন প্রকার ভুলত্রুটি পরিলক্ষিত হলে ৭ কর্ম দিবসের মধ্যে হিসাব শাখা থেকে সংশােধন করে নিতে হবে।”

এইচএসসি পরীক্ষার ফরম ফিলাপের চেক গ্রহণের তারিখ-

০৯/০৩/২০২১- ফরিদপুর, মাদারীপুর, শরীয়তপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ জেলা

১০/০৩/২০২১- ঢাকা জেলা, নারায়ণগঞ্জ, নরসিংদী, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, গাজীপুর, টাংগাইল ও কিশােরগঞ্জ জেলা

১৯/০৩/২০১১- ঢাকা মহানগর


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ