ই-ক্যাবের নতুন প্রশাসক হলেন মুহাম্মাদ সাঈদ আলী

ই-ক্যাবের নবনিযুক্ত প্রশাসক মুহাম্মাদ সাঈদ আলী
ই-ক্যাবের নবনিযুক্ত প্রশাসক মুহাম্মাদ সাঈদ আলী  © সংগৃহীত

দেশের ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) কার্যক্রম পরিচালনার জন্য মুহাম্মাদ সাঈদ আলী প্রশাসক হিসেবে নিয়োগ দিয়েছে অন্তর্বর্তী সরকার। মুহাম্মাদ সাঈদ আলী বাণিজ্য মন্ত্রণালয়ের কেন্দ্রীয় ডিজিটাল কমার্স সেলের উপসচিব। তিনি প্রশাসক হিসেবে ১২০ দিনের মধ্যে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে নির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করবেন।

বুধবার (১১ সেপ্টেম্বর) বাণিজ্য মন্ত্রণালয়ের বাণিজ্য সংগঠন অনুভাগের অতিরিক্ত সচিব মহাপরিচালক ড. নাজনীন কাউসার চৌধুরী স্বাক্ষরিত এক অফিস আদেশ এ বিষয়ে জানানো হয়েছে।

আরও পড়ুন: একদিনে ইউজিসি চেয়ারম্যান, পাঁচ বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ

গত ১৩ আগস্ট শেখ হাসিনার সরকারের পতনের পর ব্যক্তিগত ও শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে ই-ক্যাবের ২০২২-২৪ মেয়াদের পরিচালনা পর্ষদ থেকে সভাপতি শমী কায়সার পদত্যাগ করেন। পরবর্তীতে ৩০ আগস্ট ই-ক্যাবের কার্যনির্বাহী পর্ষদের (ইসি) ভারপ্রাপ্ত সভাপতি, সহসভাপতি, পরিচালকসহ সব সদস্য পদত্যাগ করেন।

ই-ক্যাবের সভাপতি-পরিচালক থেকে শুরু করে সব সদস্য পদত্যাগ করায় প্রতিষ্ঠানটির স্বাভাবিক কার্যক্রম চালিয়ে নিতে বাণিজ্য সংগঠন আইন ২০২২-এর ১৭ ধারা মোতাবেক প্রশাসক নিয়োগ দিল সরকার।


সর্বশেষ সংবাদ