আপনার ফেসবুক আইডি কোথায় লগইন করা আছে, দেখবেন যেভাবে

বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক
বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক  © সংগৃহীত

বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। দিনের অন্তত একবার হলেও আমরা ফেসবুকে ঢু মারি। আমরা আমাদের দৈনন্দিন জীবনে ঘটে যাওয়া প্রায় সব ঘটনাই ফেসবুক এ বন্ধুদের সাথে শেয়ার করে থাকি। অন্যের ছবিতে লাইক-কমেন্ট করি। বন্ধুদের সাথে সেসেঞ্জারে তুমুল আড্ডা দেই। তবে ভুলবশত অপরিচিত কোনো যন্ত্রে ফেসবুক অ্যাকাউন্ট লগইন করা থাকলে ব্যস্ততার কারণে লগআউট করা সম্ভব হয় না।

অপরিচিত কোনো যন্ত্রে ফেসবুক অ্যাকাউন্ট লগইন করা থাকলে তা নিরাপত্তাঝুঁকি তৈরি করতে পারে। তাই কোন কোন যন্ত্রে ফেসবুক অ্যাকাউন্ট লগইন করা রয়েছে, তা জানা প্রয়োজন। কোন কোন যন্ত্রে ফেসবুক অ্যাকাউন্ট লগইন করা রয়েছে, তা জানার পদ্ধতি দেখে নেওয়া যাক।

কোন কোন যন্ত্রে ফেসবুক লগইন করা আছে, তা জানার জন্য প্রথমে স্মার্টফোন থেকে ফেসবুক অ্যাপে প্রবেশ করে অ্যাপের ওপরের ডান দিকে থাকা তিনটি ডট মেনুতে ট্যাপ করতে হবে। এরপর নিচে স্ক্রল করে সেটিংস অ্যান্ড প্রাইভেসি অপশনের নিচে থাকা সেটিংস ট্যাপ করে পরের পৃষ্ঠায় যেতে হবে। এবার মেটা অ্যাকাউন্ট সেন্টারের নিচে থাকা ‘সি মোর ইন অ্যাকাউন্টস সেন্টার’ ট্যাপ করতে হবে।

আরও পড়ুন: ফেসবুক থেকে ডিলিট হওয়া পোস্ট ফিরিয়ে আনবেন যেভাবে

এরপর অ্যাকাউন্ট সেটিংস–এর নিচে থাকা ‘পাসওয়ার্ড অ্যান্ড সিকিউরিটি’ অপশনে ট্যাপ করে ‘সিকিউরিটি অ্যালার্টস’-এর নিচে থাকা ‘হোয়ার ইউ আর লগড ইন’ অপশনে ক্লিক করতে হবে। এবার অ্যাকাউন্টসের নিচে থাকা ‘ফেসবুক অ্যাকাউন্ট’ নির্বাচন করলেই ফেসবুকে লগইন করা বিভিন্ন যন্ত্রের তালিকা দেখা যাবে।


সর্বশেষ সংবাদ