হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার, স্ট্যাটাস দিলে নোটিফিকেশন পাবে অন্যরা

হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার
হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার  © সংগৃহীত

হোয়াটসঅ্যাপ হচ্ছে তথ্য আদান-প্রদানের অন্যতম সমাজিক যোগাযোগ মাধ্যম। দিন দিন এর ব্যবহার বেড়েই চলছে। এখন অফিশিয়াল অনেক কাজে ব্যবহৃত হয় হোয়াটসঅ্যাপ। তবে এবার ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। নতুন ফিচারে এবার স্ট্যাটাস দিলে অন্যের কাছে নোটিফিকেশন পাঠানো হবে।

হোয়াটসঅ্যাপের বিভিন্ন তথ্য প্রকাশকারী ওয়েবসাইট ডব্লিউএ বিটাটাইনফোর তথ্য অনুযায়ী, অ্যান্ড্রয়েড ২.২৪.৬.১৯ বিটা সংস্করণে নতুন ফিচারটি পাওয়া যাবে। এই ফিচারের মাধ্যমে এমন ব্যবহারকারীদের কাছে নোটিফিকেশন পাঠানো হবে যারা স্ট্যাটাস মেনশন করার পরও দেখেননি। 

আসন্ন ফিচারটি এখনও পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। তবে শিগগিরই এটি ব্যবহারকারীদের জন্য প্রকাশ করা হতে পারে। ফিচারটি চালু হলে ব্যবহারকারীরা পছন্দের মানুষদের তাদের স্ট্যাটাস দেখানোর জন্য মেনশন করতে পারবেন। স্ট্যাটাস আপলোড হওয়ার সঙ্গে সঙ্গে একটি নোটিফিকেশন যাবে মেনশন করা ব্যবহারকারীর কাছে। 

মেসেজিং প্ল্যাটফর্মটি স্ট্যাটাস নোটিফিকেশনের পাশাপাশি লিংক প্রিভিউ বন্ধের ফিচার চালু করছে। এই ফিচারের মাধ্যমে লিংকের সঙ্গে ওয়েবসাইটের লোগো বা ভেতরের কনটেন্টের ডিসক্রিপশন দেখানো বন্ধ করা যাবে। ফলে ব্যবহারকারীদের আর অনাকাঙ্ক্ষিত কনটেন্টের সম্মুখীন হতে হবে না। 

হোয়াটসঅ্যাপ নতুন এই ‘লিংক প্রিভিউ ডিসঅ্যাবল’ ফিচার নিয়ে কাজ করছে। এটি এখনো পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। কিছুদিন পর আপডেটের মাধ্যমে সকল ব্যবহারকারীর জন্য ফিচারটি নিয়ে আসা হবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা। 

তথ্যসূত্র: গিজচায়না, ইন্ডিয়া টুডে

 

সর্বশেষ সংবাদ