হোয়াটসঅ্যাপে স্ট্যাটাস দিলে শেয়ার হবে ইনস্টাগ্রাম ও ফেসবুকে

ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইন্সটাগ্রাম
ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইন্সটাগ্রাম   © সংগৃহীত

বর্তমানে তথ্য আদান-প্রদানের অন্যতম সমাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপের ব্যবহার বেড়েই চলছে। অন্যদিকে, অবসর সময় কাটানোর জন্য ফেসবুক-ইনস্টাগ্রাম ব্যবহার করে থাকি। মেটার জনপ্রিয় এই দুই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক ও ইনস্টাগ্রামে রয়েছে অসংখ্য ব্যবহারকারী। এবার হোয়াটসঅ্যাপে আপনি যে স্ট্যাটাস দেবেন তা আপলোড হবে ইনস্টাগ্রামে।

এই ফিচারের ফলে নেটিজেনদের স্ট্যাটাস আপলোডিংয়ের সুবিধা যে বাড়তে চলেছে তা বলার অপেক্ষা রাখে না। মূলত, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোর কমন ফিচার এক ছাতার তলায় আনার চেষ্টা করছেন মার্ক জাকারবার্গ। ইনস্টাগ্রাম যেমন থ্রেডস এবং ফেসবুকের সঙ্গে কানেক্টেড। তেমন হোয়াটসঅ্যাপও ইনস্টাগ্রামের সঙ্গে যুক্ত করেছে মেটা।

এতদিন ইনস্টা স্টোরি ফেসবুকে আপলোড করার সুবিধা দিয়ে এসছে মেটা, এবার সেই ফিচারে নতুন সুবিধা যোগ হতে চলেছে। এই ফিচার বা সুবিধা সোশ্যাল মিডিয়া ইউজারদের পছন্দ হয় কিনা সেটাই এখন দেখার বিষয়।

ওয়েবেটা ইনফো এক প্রতিবেদনে জানিয়েছে, গুগল প্লে বেটা প্রোগ্রামে অধীনে 2.23.25.20 ভার্সনের হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের পরীক্ষামূলকভাবে এই ফিচার দেওয়া হচ্ছে। পরীক্ষা সফল হলে তবেই সবাই এটি ব্যবহার করতে পারবেন। 

এই ফিচার ছাড়াও হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস সরাসরি ফেসবুকে আপলোড হবে এমন একটি ফিচার নিয়েও কাজ শুরু করেছে মেটা। এই ফিচার শুধু সময় বাঁচাবে না, নিয়মিত স্টেটাস আপলোডিংয়ের ক্ষেত্রেও কাজে আসতে পারে। 

যারা একই স্ট্যাটাস বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে আপলোড করতে চান তাদের কাছে এটি ওয়ান ক্লিক ফিচার হবে। অর্থাৎ হোয়াটসঅ্যাপ থেকেই ওই ফিচার ইনস্টাগ্রাম এবং ফেসবুকে শেয়ার করতে পারবেন। আলাদা করে ওই অ্যাপে গিয়ে শেয়ার করতে হবে না। তবে এই ফিচার সম্পূর্ণ অপশনাল রাখা হবে। ব্যবহারকারী চাইলে এটির সুবিধা নিতে পারেন অথবা এড়িয়ে যেতেও পারেন।


সর্বশেষ সংবাদ