টুইটারে নতুন সিইও নিয়োগ দিচ্ছেন ইলন মাস্ক

ইলন মাস্ক
ইলন মাস্ক  © সংগৃহীত

জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটারে নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিয়োগ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন টুইটারের মালিক ইলন মাস্ক। বৃহস্পতিবার (১১ মে) এক টুইটবার্তায় বিষয়টি জানিয়েছেন ইলন মাস্ক নিজেই। তবে টুইটারের নতুন ওই প্রধান নির্বাহী কর্মকর্তার নাম ঘোষণা করেননি তিনি। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি

ইলন মাস্ক জানান, স্পেস-এক্স এবং টুইটারের জন্য নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা নিয়োগ দিতে পেরে তিনি উচ্ছ্বসিত। আগামী ছয় সপ্তাহের মধ্যে কাজ শুরু করবেন, নতুন সিইও।

অবশ্য নাম ঘোষণা না করলেও ‘টুইটার বস’ হিসেবে যে একজন নারী আসতে চলেছেন তা পরিষ্কার করে দিয়েছেন তিনি। গুঞ্জন উঠেছে এনবিসি ইউনিভার্সালের শীর্ষ বিজ্ঞাপন বিপণন নির্বাহী লিন্ডা ইয়াকারিনো হতে পারেন সম্ভাব্য সিইও। কারণ, তিনি বিজ্ঞাপন শিল্পের স্বনামধন্য নেতা।

আরও পড়ুন: রাজনৈতিক বিজ্ঞাপন নিষিদ্ধ করল টুইটার

এই পদক্ষেপটি টেসলার বিনিয়োগকারীদের উদ্বেগ দূর করতে পারে বলে মনে করছে মাস্ক রকেট কোম্পানি স্পেসএক্সও কর্তৃপক্ষ। কারণ নতুন সিইও নিয়োগের খবরের পর টেসলার শেয়ারের দাম বেড়েছে ২ দশমিক ৪ শতাংশ।

এর আগে গত নভেম্বরে ইলন মাস্ক জানিয়েছিলেন তিনি টুইটারে তার সময় কমিয়ে ফেলবেন। অবশেষে তিনি তার সেই কথা বাস্তব করলেন। তবে নিজের সময় কমিয়ে ফেললেও সিটিও পদ গ্রহণের ঘোষণা দিয়েছেন মাস্ক।

অক্টোবরে নতুন টুইটারের মালিক হিসাবে বিলিয়নেয়ারের প্রথম দুই সপ্তাহ ছিল দ্রুত পরিবর্তনীয় সময়। টুইটার কেনার পরপরই পূর্ববর্তী সিইও পরাগ আগরওয়াল এবং অন্যান্য সিনিয়র নেতাদের বরখাস্ত করেন এবং তারপর নভেম্বরে এর অর্ধেক কর্মী ছাঁটাই করেন তিনি।


সর্বশেষ সংবাদ