এসএম হলে ছাত্রীদের উপর হামলাকে ‘নাটক’ বললেন সাদ্দাম

ডাকসু’র এজিএস এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন
ডাকসু’র এজিএস এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে মেয়েদের উপর হামলার অভিযোগ ‘নাটক’ ও ‘গুজব’ বলে দাবি করেছে ছাত্রলীগ। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সাংবাদিক সম্মেলনে এ দাবি করেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) এজিএস এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

এসএম হলে ছাত্রীদের উপর হামলা ব্যাপারে জানতে চাইলে সাদ্দাম হোসেন সাংবাদিকদেরকে বলেন, হামলার প্রশ্নই আসেনা। হামলার নাটক সাজিয়ে ছাত্রলীগের ভাবমূর্তি নষ্টের চেষ্টা করা হচ্ছে। গুজব পারদর্শীদতার উপর ভিত্তি করে তথাকথিত ভুঁইফোড় সংগঠনের উদ্ভব হয়েছে’ বলেও মন্তব্য করেন তিনি।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, ‘এগুলো আকাশ-কুসুম অভিযোগ। গতকাল আপনারা দেখেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে কিছু ভিডিও ছড়িয়েছে। সেখানে দেখবেন, প্রভোষ্টের সাথে যে কথোপকথন, সে স্বীকার করেছে তার ভুল ছিল, তাদের প্রক্রিয়া ভুল ছিল।’

তিনি বলেন, ‘বাইরে এসে সে সাংবাদিকদের বলেছে, কোন নারী শিক্ষার্থী সেখানে যায়নি। ভিতরে আমরা ছবি দেখেছি। আবার প্রভোষ্ট অফিসে যখন যায়, তখন ছাত্রী নিয়ে যায়। পরে সে বলে, তার সাথে ছাত্রী ছিলনা। তার বক্তব্যে দোদুল্যমনতা রয়েছে। কোনো অবস্থাতেই এটা প্রত্যাশা করিনা।’

এসময় সাদ্দাম হোসেন বলেন, ডাকসুর ভিপি নুরুল হক নুর সেখানে তার জনপ্রিয়তা বাড়ানোর জন্য গিয়েছিলেন। তাকে আরও দায়িত্বশীল আচরণ করার আহবান জানান ডাকসুর এজিএস।

আরো পড়ুন: ডাকসুর ভিপি নুর ‘অবরুদ্ধ’, ছাত্রলীগের হাতে লাঞ্ছিত ছাত্রীরা

প্রসঙ্গত সোমবার রাতে মো. ফরিদ হাসানকে পিটিয়ে আহত করার বিচারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসএম হলে গেলে ভিপি নুরসহ অন্য শিক্ষার্থীরা অবরুদ্ধ ও লাঞ্ছিত হন। এসময় শামসুন নাহার হলের ভিপি তাসনিম আফরোজ ইমি, ডাকসুর ভিপি প্রার্থী অরণি সেমন্তি খানসহ কয়েকজনের উপরও হামলার অভিযোগ ওঠে।

গতকাল রাত রাত সাড়ে ৭টা থেকে ওই ঘটনায় জড়িতদের বহিষ্কারসহ আরও কয়েকটি দাবিতে ভিসির বাসভবনের সামনে অবস্থান নেয় ভিপি নুরসহ কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীরা। অভিযুক্ত শিক্ষার্থীদের বহিষ্কারসহ আরও চারটি দাবি পূরণ না হওয়া পর্যন্ত অবস্থান থেকে না সরার ঘোষণা দেন ভিপি নূর।

এরই ধারাবাহিকতায় হামলাকারীদের শাস্তির জন্য পাঁচ দিন সময় দিয়েছেন ডাকসুর সহ সভাপতি (ভিপি) নুরুল হক নুর। এরমধ্যে দাবি না মানা হলে কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে তিনি এ ঘোষণা দেন।


সর্বশেষ সংবাদ