মাদ্রাসায় নারী ধর্ষণ, ৫০ বার জুতা পেটা করে মীমাংসা

প্রতীকী ছবি
প্রতীকী ছবি  © ফাইল ফটো

টাঙ্গাইলের একটি মাদ্রাসায় এক প্রবাসীর স্ত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এই ঘটনায় অভিযুক্তকে ৫০ বার জুতা পেটা করে ঘটনা মীমাংসা করে দেওয়া হয়েছে। বিষয়টি জানাজানি হওয়ার পর ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে।

গত ২৪ আগস্ট জেলার মির্জাপুর উপজেলার মহেরা ইউনিয়নের গোড়াকী কাজী নগর এলাকার দারুল উলুম গোরাকী মাদ্রাসায় এই সালিসি বৈঠক অনুষ্ঠিত হয়।

জানা গেছে, ধর্ষণে অভিযুক্ত শহিদুর ওই মাদ্রাসার প্রতিষ্ঠাতা আবদুল গফুর সরকারের ভাতিজা। মাদ্রাসা কর্তৃপক্ষ এবং স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে ঘটনা মীমাংসা করা হয়েছে।

স্থানীয়রা জানান, গত ২৪ আগস্ট ভুক্তভোগী নারী গোড়াকী মাদ্রাসার আবাসিকে থাকা তার দুই মেয়েকে দেখতে যান। এ সময় শহিদুর তাকে একা পেয়ে ধর্ষণ করেন। ওই নারীর চিৎকারে আশপাশের লোকজন এসে শহিদুরকে হাতেনাতে আটক করে। পরে ওইদিন বিকেলেই মাদ্রাসায় সালিসি বৈঠকে ধর্ষণের শাস্তি হিসেবে শহিদুরকে ৫০ বার জুতা পেটা করা হয়।

এ প্রসঙ্গে স্থানীয় ইউপি সদস্য শাহাদত হোসেন জানান, মাদ্রাসার প্রতিষ্ঠাতার ভাতিজা হওয়ায় এবং মাদ্রাসার ভবিষ্যতের কথা চিন্তা করে সালিসে বিষয়টি মীমাংসা করা হয়েছে। সালিসে শহিদুর তার দোষ শিকার করেছেন।


সর্বশেষ সংবাদ