পুলিশ বলছে ‘গোপন বৈঠক’

সাঈদীকে নিয়ে ছেলের স্ট্যাটাস, বুয়েটের সাবেক শিক্ষার্থীর মা গ্রেফতার

  © সংগৃহীত

আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতের নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীকে নিয়ে ফেসবুকে লেখালেখি করায় যুক্তরাষ্ট্রের মিশিগান ইউনিভার্সিটিতে পিএইচডি গবেষণারত বুয়েটের সাবেক শিক্ষার্থী তানজিলুর রহমানের মাকে গ্রেফতার করেছে পুলিশ। তবে পুলিশ বলছে, রাষ্ট্রবিরোধী ‘গোপন বৈঠক’ থেকে তারা আনিছা সিদ্দিকা (৬০), মো. রকিবুল ইসলাম (২৪) ও মো. তামিম ইকবাল (১৯) নামের তিনজনকে গ্রেফতার করেছে।

জানা গেছে, খুলনায় অভিযান চালিয়ে এই তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। নাশকতার পরিকল্পনা করতে বাসায় গোপন বৈঠকের সময় তাদের গ্রেফতার করেছে বলে জানিয়েছে পুলিশ। তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দিয়ে আজ সোমবার (২১ আগস্ট) বিকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে রবিবার বিকালে খালিশপুর থানা এলাকার হাজি ফয়েজ উদ্দীন সড়কের বাসা থেকে ওই তিন জনকে গ্রেফতার করা হয়।

তবে গ্রেফতার আনিছা সিদ্দিকার যুক্তরাষ্ট্রপ্রবাসী ছেলে ফেসবুক পোস্টে অভিযোগ করেছেন, মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতের নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর পক্ষের সাক্ষী সুখরঞ্জন বালিকে নিয়ে ফেসবুকে একটি পোস্ট দিয়েছিলেন। এর জেরে স্থানীয় যুবলীগ নেতারা তার নানার বাড়িতে তাণ্ডব চালিয়েছেন। এ সময় তার মা প্রতিবাদ করলে থানায় নিয়ে পরে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়।

পুলিশ জানিয়েছে, গ্রেফতারদের হেফাজত থেকে বিপুল পরিমাণ ধর্মীয় উগ্রপন্থি বই, পত্রিকা, ম্যাগাজিন, রেজিস্টার, লিফলেট এবং অন্তর্ঘাতমূলক ষড়যন্ত্র করার কাজে ব্যবহৃত তিনটি ল্যাপটপ, পাসপোর্ট এবং চারটি মোবাইল ফোনসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে।

খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল গিয়াস বলেন, রাষ্ট্রবিরোধী গোপন বৈঠক করছে এমন সংবাদের ভিত্তিতে খালিশপুর ফয়েজ উদ্দীন সড়কের ওই বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় একজন নারীসহ তিনজনকে আটক করা হয়েছে। জামায়াত নেতাদের গ্রেফতারের প্রতিবাদে ‘অন্তর্ঘাতমূলক’ কর্মকাণ্ডের পরিকল্পনা ছিল তাদের। এ কারণেই তাদের আটক করা হয়।

তিনি আরও বলেন, আটকদের বিরুদ্ধে খালিশপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আজ দুপুরে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।


সর্বশেষ সংবাদ