নেত্রকোনায় শিশু ছাত্রী ধর্ষণ চেষ্টা মামলায় স্কুল পরিচালক গ্রেফতার

র‌্যাবের হাতে আটক মো. আবুল কালাম আজাদ (৪৫)
র‌্যাবের হাতে আটক মো. আবুল কালাম আজাদ (৪৫)  © সংগৃহীত

নেত্রকোনার পূর্বধলায় তিন শিশু শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টা মামলায় স্কুল পরিচালক মো. আবুল কালাম আজাদকে (৪৫) গ্রেফতার করেছে আইন শৃঙ্খলা বাহিনী। র‍্যাব-১৪ এবং পূর্বধলা থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। রবিবার (১১ জুন) র‌্যাব-১৪ ময়মনসিংহের সিনিয়র সহকারী পরিচালক মো. আনোয়ার হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার (১১ জুন) দিবাগত রাত ২টা ১০ মিনিটের দিকে গোপন সংবাদের ভিত্তিতে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার বোকাই নগর এলাকায় র‌্যাব-১৪ এবং পূর্বধলা থানা পুলিশ যৌথ অভিযান চালায়। এসময় ধর্ষণ চেষ্টা মামলার একমাত্র আসামী মো. আবুল কালাম আজাদকে গ্রেফতার করা হয়।

মো. আবুল কালাম আজাদ নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার হাপানিয়া গ্রামের মৃত শুক্কুর আলীর ছেলে।

জানা যায়, পূর্বধলা উপজেলার খলিশাউড় ইউনিয়নের ফাজিলপুর বাজারে অবস্থিত রাবিয়া মাহমুদ মডেল স্কুলের পরিচালক পদে রয়েছেন মো. আবুল কালাম আজাদ। তিনি তার স্কুলের ২য়, ৩য় ও ৫ম শ্রেণির তিন শিশু শিক্ষার্থীকে দীর্ঘদিন ধরে যৌন নির্যাতন ও ধর্ষণের চেষ্টা করে আসছিলেন বলে অভিযোগ পাওয়া যায়। স্কুল চলাকালীন সকালে ও বিকালে, স্কুল ছুটির পর কৌশলে তাদের একেক জনকে একেক সময় ডেকে নিয়ে যৌন নির্যাতন করতেন। এতে করে ওই শিক্ষার্থীরা স্কুলে যেতে অনিহা প্রকাশ করে। স্কুলে যাওয়ার কথা বললে তারা কান্নাকাটি শুরু করে।

পরে এক শিক্ষার্থী তার নানার কাছে ঘটনাটি জানায়। শিক্ষার্থীর নানা বাদী হয়ে মো. আবুল কালাম আজাদকে একমাত্র আসামী করে গত ৭ জুন পূর্বধলা থানায় একটি ধর্ষণ চেষ্টা মামলা দায়ের করেন। মামলার পর আবুল কালাম এলাকা ছেড়ে পালিয়ে যায়।

মামলার পর পুলিশের পাশাপাশি র‌্যাব-১৪ ঘটনার তদন্ত শুরু করে। গোপন সংবাদের ভিত্তিতে ময়মনসিংগের গৌরীপুর থেকে তাকে গ্রেফতার করে। আবুল কালাম আজাদ র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে তার সম্পৃক্ততার কথা স্বীকার করে। রবিবার(১১ জুন) দুপুরে পূর্বধলা থানায় আসামীকে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব-১৪।

পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, ধর্ষণ চেষ্টা মামলার অভিযোগে অভিযুক্ত আবুল কালাম আজাদ পূর্বধলা থানা পুলিশ হেফাজতে আছে। তাকে আগামীকাল সোমবার (১২ জুন) নেত্রকোনা আদালতে প্রেরণ করা হবে।


সর্বশেষ সংবাদ