দুমকীতে হত্যাকারীর ফাঁসির দাবিতে লাশ নিয়ে বিক্ষোভ

ফাঁসির দাবিতে এলাকাবাসীর  মানববন্ধন ও বিক্ষোভ মিছিল
ফাঁসির দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ মিছিল  © টিডিসি ফটো

পটুয়াখালীর দুমকীতে হত্যা মামলার আসামিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে লাশ নিয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।শুক্রবার(৯জুন) সকাল ৯টায় উপজেলার বোর্ড অফিস বাজারের লেবুখালি-বাউফল মহাসড়কে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে । এতে উপজেলার বিভিন্ন এলাকার কয়েক‘শ নারী-পুরুষ অংশ নিয়েছেন। 

নিহত জাহাঙ্গীর ফকির (৩৮) উপজেলার মুরাদিয়া ইউনিয়নের চরগরবদী গ্রামের জয়নাল ফকিরের ছেলে। আর মূল আসামির নাম  সাকিব গাজী (২২)। এ হত্যাকাণ্ডে আরও কয়েক জনের সম্পৃক্ততার দাবি করেছে স্থানীয়রা।   

বিক্ষোভকারীরা বলছেন, নিহত জাহাঙ্গীর ফকির দীর্ঘ ৫ বছর ধরে পটুয়াখালী জেলা সদরের ফটিকের খেয়াঘাট এলাকার সিকদার বোর্ডিংয়ের ম্যানেজারের দায়িত্বে ছিলেন। গত শুক্রবার (২ জুন) জাহাঙ্গীর ফকিরের কাছে ওই এলাকার স্থানীয় বখাটে মাদকাসক্ত সাকিব গাজী চাঁদা দাবি করেন। একপর্যায়ে চাঁদা না দেয়ায় পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায় সাকিব গাজী ও তার দোসররা।

এসময় তারা দ্রুততম সময়ের মধ্যে আসামিদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান। পাশাপাশি ধামাচাপা দেয়ার চেষ্টা হলে কঠোর আন্দোলনের হুমকি দিয়েছেন তারা। পরে স্থানীয় জয়গুন নেসা মাধ্যমিক বিদ্যালয় মাঠে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জাহাঙ্গীর ফকিরের লাশ তার গ্রামের বাড়িতে দাফন করা হয়।

এর আগে, গত শুক্রবার (২ জুন) জাহাঙ্গীর ফকিরের কাছে  চাঁদা না পেয়ে গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায় অভিযুক্তরা। বুধবার (৭জুন) রাত সাড়ে ১০টার দিকে ঢাকার শেখ হাসিনা বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।   


সর্বশেষ সংবাদ