শারীরিক সম্পর্কের পর বিয়ের দাবিতে তরুণীর অবস্থান, পলাতক স্কুলশিক্ষক

অভিযুক্ত শিক্ষকের বাড়িতে বিয়ের দাবিতে তিনদিন ধরে অপেক্ষায় তরুণী
অভিযুক্ত শিক্ষকের বাড়িতে বিয়ের দাবিতে তিনদিন ধরে অপেক্ষায় তরুণী  © সংগৃহীত

পটুয়াখালীর কলাপাড়ায় বিয়ের দাবিতে প্রাথমিকের এক স্কুল শিক্ষকের বাড়িতে তিন দিন ধরে অবস্থান করছেন এক তরুণী। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকাল থেকে উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের বাড়িতে অবস্থান নেন ওই তরুণী। এরপর থেকেই পলাতক রয়েছেন অভিযুক্ত শিক্ষক মহিবুল্লাহ সুমন।

প্রায় এক বছর আগে বরিশালে এক অনুষ্ঠানে স্কুলশিক্ষক মহিবুল্লাহ সুমনের সঙ্গে ঝালকাঠি সদর উপজেলার ওই তরুণীর পরিচয় হয়। তারা দুজনেই এলএলবিতে অধ্যয়নরত এবং ব্যাচমেট; এসব পরিচয়ের সুবাদে এরপর তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। পরবর্তীতে সুমন ওই তরুণীকে বিয়ে করতে অস্বীকৃতি জানালে ওই তরুণী অভিযুক্ত শিক্ষক মহিবুল্লাহ সুমনের বাড়িতে অবস্থান নেন। সুমন নীলগঞ্জ ইউনিয়নের আক্কেলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে কর্মরত।

ওই তরুণী জানিয়েছেন, সুমন বিয়ের প্রলোভন দেখিয়ে আমার সঙ্গে একাধিকবার শারীরিক সম্পর্কে জড়িয়েছে। পরে আমি তাকে বিয়ের জন্য বললে সে বিভিন্ন তালবাহানা করে। পরবর্তীতে আমি তার বাড়িতে অবস্থান নেয়ার পর সে আমাকে ফোন দিয়ে বরিশাল যেতে বলে। আমি তার কথায় রাজি হইনি। আমাকে সুমন এবং তার পরিবার, মেনে না নিলে আমি আত্মহত্যা করবো—যুক্ত করেন তরুণী।

এ নিয়ে শিক্ষক সুমনের পিতা মো. বাশার সিকদার জানান, এই মেয়ে আমাদের বাড়িতে আসার পরই আমার ছেলেকে খুঁজে পাচ্ছি না। এখন এই মেয়েকে নিয়ে আমরা নিজেরাই সমস্যায় ভুগছি।

আর কলাপাড়া থানার ওসি মো. জসিম জানান, বিষয়টি আমি জেনেছি; তবে, এখন পর্যন্ত আমরা কোনো লিখিত অভিযোগ পায়নি। লিখিত অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহাঙ্গীর হোসেন জানান, এ ঘটনা আপনার কাছে প্রথম শুনলাম। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।


সর্বশেষ সংবাদ