ছিনতাই করা ৭ লাখ টাকা উদ্ধার, জড়িতরা ছাত্রলীগের সাবেক নেতাকর্মী

আটক ছাত্রলীগের সাবেক দুই নেতা শোয়েব রায়হান ও রেহানুল ইসলাম লেলিন
আটক ছাত্রলীগের সাবেক দুই নেতা শোয়েব রায়হান ও রেহানুল ইসলাম লেলিন  © সংগৃহীত

নরসিংদীতে পুলিশ পরিচয়ে ছাত্রলীগের  সাবেক নেতাকর্মীদের ছিনতাই করা লাখের মধ্যে সাত লাখ টাকা উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার ছিনতাইয়ের ঘটনার পর পৌর শহরের বানিয়াছল এলাকা থেকে টাকাগুলো উদ্ধার করা হয়। আক্কাস আলী নামে এক ইউপি সদস্যের টাকা ছিনতাই করে নিয়ে যান তাঁরা। এ ঘটনায় জড়িত চার নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। একটি খেলনা পিস্তলও উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তার নেতারা হলেন জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক রেহানুল ইসলাম ভূঁইয়া লেলিন, কেন্দ্রীয় সংসদের সাবেক সদস্য মাধবদী টাটাপাড়া এলাকার শোয়েব রায়হান, কর্মী মাধবদীর বিরামপুর এলাকার তানভীর আহমেদ ও বলভদ্রী এলাকার কামরুল হাসান মুহিত। লেলিন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমিরুল ইসলাম ভূঁইয়ার ছেলে।

পুলিশ জানিয়েছে, আক্কাস আলী জমি কেনার জন্য ১৬ লাখ টাকা নিয়ে গ্রামের বাড়ি রায়পুরার বাঁশগাড়িতে যাচ্ছিলেন। শহরের বৌয়াকুড় এলাকায় পৌঁছালে মোটরসাইকেলে চারজন এসে তাঁর গতিরোধ করেন। তারা নিজেদের পুলিশ পরিচয় দিয়ে ও খেলনা পিস্তল দেখিয়ে টাকার ব্যাগ ছিনিয়ে নেন। এ সময় তার ছেলেও তার সঙ্গে ছিলেন। তারা চিৎকার দিলে আশপাশের লোকজন এসে তানভীর ও শোয়েবকে ধরে ফেলে। তবেবাকি দু’জন টাকার ব্যাগ নিয়ে পালিয়ে যান। প

তানভীর ও শোয়েবকে ছাড়াতে সাবেক ছাত্রলীগ নেতা লেলিন ও মুহিত এলে পুলিশের সন্দেহ হয়। পরে তাদেরও আটক করা হয়। এ ব্যাপারে ইউপি সদস্য আক্কাস নরসিংদী মডেল থানায় মামলা করেন। পরে আদালতে তাদের সাত দিনের রিমান্ড চাওয়া হয়েছে। পুলিশের ধারণা, চক্রের সঙ্গে অন্তত ৩০ জন আছে। তারা আগে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত ছিল।

জানা গেছে, লেলিন ২০১৫-১৬ সালে জেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক ছিলেন। ২০২২ সালে কার্যনির্বাহী সংসদের সদস্য ছিলেন শোয়েব। তবে জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবীব লিমন বলেন, ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তরকৃতরা ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত নয়।

নরসিংদী সদর থানার ওসি আবুল কাশেম বলেন, গ্রেপ্তার ব্যক্তিদের তথ্যমতে ছিনতাইয়ের ৭ লাখ উদ্ধার করা হয়েছে। বাকি টাকা উদ্ধারে অভিযান অব্যাহত চলছে।


সর্বশেষ সংবাদ