৬ বছরের চেষ্টাতেও মেলেনি চাকরি, হতাশায় যুবকের আত্মহত্যা

 রবিউল ইসলাম
রবিউল ইসলাম  © সংগৃহীত

স্নাতকোত্তর শেষ করে দীর্ঘ ছয় বছর পার হলেও চাকরি না পাওয়ায় হতাশায় গ্যাস ট্যাবলেট খেয়ে আত্মহত্যা করেছেন রবিউল ইসলাম (৩০) নামের এক যুবক।

শনিবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জের আড়াইশ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

এর আগে বেলা ৩টার দিকে গ্যাস ট্যাবলেট খেয়ে অসুস্থ হলে পরিবারের লোকজন তাকে হাসপাতালে নেওয়ার পথেই মারা যায়। রবিউল ইসলাম সিরাজগঞ্জের উল্লাপাড়া পৌর এলাকার কাওয়াক মহল্লার জহুরুল ইসলামের ছেলে।

নিহতের বড়ভাই হাফিজুর রহমান জানান, রবিউল ছোটবেলা থেকেই অনেক মেধাবী ছিল। উল্লাপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ২০০৯ সালে বিজ্ঞান বিভাগ নিয়ে এসএসসিতে এ+ পেয়েছেন। উল্লাপাড়া সরকারি আকবর আলী কলেজ থেকে ২০১১ সালে এইচএসসিতেও এ+ পেয়েছেন। রবিউল প্রাইভেট পড়িয়ে তার নিজের লেখাপড়ার খরচ চালিয়েছেন। ২০১৫ সালে উল্লাপাড়া সরকারি আকবর আলী কলেজ থেকে স্নাতক এবং ২০১৬ সালে সিরাজগঞ্জ সরকারি কলেজ থেকে হিসাব বিজ্ঞানে স্নাতকোত্তর শেষ করেন।

আরও পড়ুন: এক ঘণ্টা পরই এসএসসি পরীক্ষার্থী মিমের লাশ পেলেন ফুফু

রবিউলের বাবা জহুরুল ইসলাম জানান, রবিউল ভালো ফলাফল করে ৬ বছর অতিক্রম করেও বেকারত্ব তার পিছু ছাড়েনি। রবিউল বিভিন্ন চাকরির পরীক্ষায় অংশগ্রহণ করেও কোথাও চাকরি মেলেনি।

এ বিষয়ে উল্লাপাড়া মডেল থানা উপ-পরিদর্শক এমদাদুল হক জানান, শনিবার সন্ধ্যায় লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জের আড়াইশ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। তবে ওসি আরও বলেন, বেকারত্বের কারণে আত্মহত্যার করেছেন কি না তা আমার জানা নেই।


সর্বশেষ সংবাদ