চবি ভর্তিচ্ছুকে এসিড মারলেন চাচা

আসাদ মিয়া
আসাদ মিয়া  © সংগৃহীত

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় এসিড নিক্ষেপের শিকার হয়েছেন দুই ভাই। আসাদ মিয়া (২০) ও আশিকুর রহমান তনু (১৫) নামে ওই দুই ভাইকে এসিড নিক্ষেপ করার অভিযোগ উঠেছে সুমন মিয়া নামে আপন চাচার বিরুদ্ধে। নিক্ষেপ করা এসিডে দগ্ধ হয়ে তারা এখন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ঘটনাটি ঘটে সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের উত্তর সাহাবাজ গ্রামে। ওই গ্রামের বাবর আলী মন্ডলের ছেলে অভিযুক্ত সুমন মিয়া। 

একই গ্রামের ফিরোজ মিয়ার ছেলে আসাদ ও তনু। বড় ভাই আসাদ মিয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষে ভর্তিচ্ছু এবং আশিকুর রহমান তনু সুন্দরগঞ্জ আব্দুল মজিদ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী।

আরও পড়ুন: আবেদন ফি নিয়ে অসন্তোষ, পৃথক পৃথক মেধাতালিকার দাবি

জানা যায়, উপজেলার উত্তর সাহাবাজ গ্রামের দীর্ঘদিন থেকে পৈত্রিক জমি-জমা নিয়ে বিরোধ চলে আসছে বাবর আলী মন্ডলের ছেলে ফিরোজ মিয়ার ও তার আপন ভাই সুমন মিয়ার। এরই একপর্যায়ে বৃহস্পতিবার ভোর বেলায় আপন দুই ভাতিজাকে এসিড নিক্ষেপ করেন সুমন মিয়া। এতে দগ্ধ হন আসাদ ও তনু মিয়া। পরে স্বজনরা তাদেরকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। সেখানে চিকিৎসাধীন অবস্থায়  শারীরিক অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক আসাদ মিয়াকে ঢাকায় শেখ হাসিনা বার্ন ইউনিটে পাঠিয়ে দেন। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন আছেন। 

এব্যাপারে সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরকার ইফতেখারুল মোকাদ্দেম বলেন, ঘটনাটি শুনেছি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ