দুর্নীতির দায়ে বরখাস্ত হয়ে স্কুল ভাঙচুর করলেন শিক্ষক

সহকারী শিক্ষক আরিফুল ইসলাম
সহকারী শিক্ষক আরিফুল ইসলাম   © সংগৃহীত

আরিফুল ইসলাম পেশায় একজন শিক্ষক। সহকারী শিক্ষক হিসেবে যুক্ত ছিলেন সিরাজগঞ্জ জেলার পৌর শহরের এসবি রেলওয়ে স্কুল অ্যান্ড কলেজে। তবে স্কুল ভাঙচুরের অভিযোগে তিনি এখন রয়েছেন হাজতে।  

সম্প্রতি স্কুলের ম্যানেজিং কমিটি দুর্নীতির দায়ে তাকে সাময়িক বরখাস্ত করে। এতে ক্ষুদ্ধ হয়ে স্কুলে হামলা চালান তিনি। সাথে নেন তার কাছে প্রাইভেট পড়া কিছু ছাত্র-ছাত্রী এবং বহিরাগত লোকজন। হামালা চালিয়ে চেয়ার-টেবিল ও ফ্যান ভাঙচুরসহ লুটপাটের অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। 

এ ঘটনায় স্কুলের অধ্যক্ষ থানায় একটি মামলা দায়ের করেন। পরে বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত শিক্ষককে গ্রেপ্তার করে। 

আরও পড়ুন: আলোচনায় নেই ছাত্রলীগের কক্ষ দখল, শিক্ষার্থী-নির্যাতন ইস্যু

শিক্ষক ও মামলা সূত্রে জানা যায়, ছাত্র-ছাত্রীদের কাছ থেকে আদায়কৃত টাকা স্কুল ফান্ডে জমা না দিয়ে আত্মসাৎ, প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক একরাম হোসেনের সঙ্গে মারমুখী আচরণ ও পেশাগত অসদাচরণের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। উক্ত অভিযোগের ভিত্তিতে সহকারী শিক্ষক আরিফুল ইসলামকে গত ২২ সেপ্টেম্বর সাময়িক বরখাস্ত করেন ম্যানেজিং কমিটির সভাপতি জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ।

বরখাস্তের চিঠি পাওয়ার পরই অধ্যক্ষের সঙ্গে অশালীন আচরণ এবং ভয়ভীতি প্রদর্শনসহ নানা ষড়যন্ত্র শুরু করেন তিনি। ১২ সেপ্টেম্বর বেলা ১১টার দিকে তার লোকজন ও লাঠিসোটা নিয়ে স্কুলে ঢুকেন ও ভাঙচুর চালান। এতে প্রতিষ্ঠানের প্রায় দেড় লক্ষাধিক টাকার ক্ষতি হয় ও দুটি সিলিং ফ্যান চুরি করে নিয়ে যান তারা।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, শিক্ষক আরিফুল ইসলামের বিরুদ্ধে ভাঙচুর ও ফ্যান চুরির অভিযোগে মামলা হয়েছে। এ মামলায় বৃহস্পতিবার সন্ধ্যায় পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করেছে। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রক্রিয়া চলছে।


সর্বশেষ সংবাদ