শাহবাগে ৩৫ আন্দোলনকারীদের ওপর পুলিশের লাঠিচার্জ

শাহবাগ অবরোধ করে বিক্ষোভ করছেন আন্দোলনকারীরা
শাহবাগ অবরোধ করে বিক্ষোভ করছেন আন্দোলনকারীরা  © টিডিসি ফটো

সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করেছে পুলিশ। এসময় বেশ কয়েকজন আন্দোলনকারী গুরুতর আহত হয়েছেন। এছাড়া ৫-৭ আন্দোলনকারী শিক্ষার্থীকে আটক করা হয়েছে।

শুক্রবার বিকেলে শাহবাগ আনন্দোলনস্থল থেকে সাধারণ ছাত্র পরিষদের সভাপতি ও আন্দোলনকারী শিক্ষার্থীদের মুখপাত্র ইমতিয়াজ হোসেন দ্যা ডেইলি ক্যাম্পাস বলেন, শাহবাগ মোড়ে আমাদের শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচিতে পুলিশ লাঠিচার্জ করেছে। তারা আমাদের আন্দোলনকারী শিক্ষার্থীদের ধরে নিয়ে গেছে।

তিনি বলেন, পুলিশের হামলায় আমাদের বেশ কয়েকজন আন্দোলনকারী শিক্ষার্থী আহত হয়েছেন। আমরা ফের জড়ো হওয়ার চেষ্টা করছি। আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে জড়ো হয়ে ফের বিক্ষোভ করবো। আমাদের ৩৫-এর দাবি মেনে নিতে হবে এবং আটক শিক্ষার্থীদের ছেড়ে দিতে হবে।

এর আগে এদিন দুপুরের পর থেকে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করে ৩৫ প্রত্যাশী শিক্ষার্থীরা। পরে বিকেল তারা শাহবাগ অবরোধের চেষ্টা করলে পুলিশ তাদের ওপর চড়াও হয়। এতে আন্দোলনকারী বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন। এছাড়া ৩৫ আন্দোলনের প্রধান সমন্বয়ক এম এ আলীসহ বেশ কয়েকজন শিক্ষার্থীকে আটক করা হয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ