বয়সসীমা ৩৫ করার দাবিতে এবার আল্টিমেটাম দিল ৩৫ প্রত্যাশীদের একাংশ

সরকারি চাকরিতে প্রবেশ

সংবাদ সম্মেলন
সংবাদ সম্মেলন  © টিডিসি ফটো

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা দুই বছর বাড়িয়েছে সরকার। এখন থেকে ৩২ বছর বয়স পর্যন্ত সরকারি চাকরিতে আবেদন করতে পারবেন প্রার্থীরা। তবে এই সিদ্ধান্ত প্রত্যাখ্যান করেছে আন্দোলনরত চাকরিপ্রার্থীদের প্ল্যাটফর্ম ‘বয়সসীমা ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদ’। আজ বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেলে জাতীয় প্রেসক্লাবে তাৎক্ষণিক এক সংবাদ সম্মেলনে বয়সসীমা ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদ, কেন্দ্রীয় কমিটি আহ্বায়ক মো. শরিফুল হাসান শুভ এ ঘোষণা দেন।

এদিকে, বয়সসীমা ৩৫ করে নতুন প্রজ্ঞাপন জারি করতে ৩ দিনের আলটিমেটাম দিয়েছে ৩৫ প্রত্যাশীদের আরেকটি অংশ। ‘৩৫ প্রত্যাশী সাধারণ শিক্ষার্থীবৃন্দ’ ব্যানারে কর্মসূচি পালন করা চাকরিপ্রত্যাশীরা তাদের দাবি মেনে না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা। 

আরও পড়ুন: বয়সসীমা ৩২ প্রত্যাখ্যান, আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা ৩৫ প্রত্যাশীদের

সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে ‘জনপ্রশাসন সংস্কার কমিটির সুপারিশ আমলে না নিয়ে চাকরিতে আবেদনের সময়সীমা ৩২ করার প্রতিবাদে ক্ষোভ প্রকাশ’ করে আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে এমন আলটিমেটাম দেন ৩৫ প্রত্যাশীদের এই অংশ। 

বক্তারা বলেন, আজকে চাকরিতে বয়সসীমা ৩২ বছর করে জারি করা প্রজ্ঞাপন আমাদের সাথে প্রতারণার শামিল। আপনারা যদি নিজেরাই এটা সিদ্ধান্ত নিতে পারেন তাহলে কেন তদন্ত কমিটি গঠন করেছিলেন? তাহলে তদন্ত কমিটি কি অযোগ্য ছিল? যদি তারা অযোগ্য হয়ে থাকে তাহলে আপনারা সেটা স্বীকার করুন। আর যদি আপনারা মনে করেন যে তারা যোগ্য ছিল তাহলে তাদের সিদ্ধান্ত মেনে নিন। তারা ৩৫/৩৭ এর যে প্রস্তাবনা দিয়েছলেন সেটা মেনে নিয়ে গেজেট প্রকাশ করুন। 

তারা বলেন, আমরা রক্ত চাই না, আমরা সুষ্ঠু সমাধান চাই। আপনারা দাবি মেনে না নিলে ছাত্রসমাজ পুনরায় জেগে উঠবে। রাজপথে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে। তখন এই দায়ভার আপনাদের ঘাড়েই পড়বে। 

দাবি না মানলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন ৩৫ প্রত্যাশীরা। তারা বলেন, আমরা দীর্ঘ ১২ বছর ধরে ৩৫ এর জন্য আন্দোলন করে যাচ্ছি। কিন্তু আপনারা হুট করে ৩২ বছর করে প্রজ্ঞাপন জারি করলেন। আপনাদের কমিটি যদি বিচক্ষণ হয়ে থাকে তাহলে ৩৫/৩৭ কেন আপনাদের পছন্দ হলো না? আপনারা কোন সাহসে ৩২ বছর করে প্রজ্ঞাপন করলেন? আপনাদের বিচক্ষণতা নিয়ে আমি প্রশ্ন তুলছি। আবার যদি বয়সসীমা ৩৫ করে গেজেট না আসে তাহলে বাকিটা মাঠে দেখতে পারবেন আপনারা।


সর্বশেষ সংবাদ