৩ ঘণ্টা পর সড়ক ত্যাগ করলেন শিক্ষা ভবনের সামনে শুয়ে থাকা শিক্ষকরা

দেশের বেসরকারি অনার্স-মাস্টার্স স্তরের শিক্ষকরা এমপিওভুক্তির দাবিতে রাজধানীর শিক্ষা ভবনের সামনে সড়ক অবরোধ করেন। বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টা থেকে আব্দুল গনি রোডে দ্বিতীয় দিনের কর্মসূচি চলাকালে সন্ধ্যার পর রাত পৌনে ১০টা দিকে রাস্তা ছেড়ে দেন তারা।

দাবি আদায়ের আশ্বাস না পাওয়া পর্যন্ত রাস্তা না ছাড়ার হুমকি দিয়ে রাস্তায় শুয়ে পড়েছেন শিক্ষকরা। এসময় অনেককে শুয়ে শুয়ে কান্নাকাটি করতে দেখা গেছে। আবার অনেককে মোনাজাত ধরতেও দেখা গেছে।

আন্দোলনরত শিক্ষকরা জানান, আমরা যথাযথ আশ্বাস না পাওয়া পর্যন্ত রাস্তা ছাড়বো না। আমাদের রাস্তা থেকে উঠে যাওয়ার জন্য পুলিশ অনুরোধ করছে। কিন্তু আমরা তাদের বলেছি, দাবি আদায়ের জন্য প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ চেয়েছি। প্রয়োজনে আমরা প্রধান উপদেষ্টার অফিস যমুনায় যাবো। দাবি আদায় না হওয়া পর্যন্ত রাস্তা ছেড়ে যাবো না।

এর আগে গতকাল মঙ্গলবার (১৫ অক্টেবার) বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স ফেডারেশনের সভাপতি নেকবর হোসেন আন্দোলন চলাকালে জানিয়েছিলেন, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিওনীতিমালা ২০২১-এ জনবল অন্তর্ভুক্ত করেনি বা কোনও নির্দেশনাও দেওয়া হয়নি। ফলে এমপিওভুক্ত হতে পারছেন না সাড়ে ৩ হাজার শিক্ষক। শিক্ষকরা বিনা বেতনে ৩২ বছর ধরে মানবেতর জীবন যাপন করছেন।


সর্বশেষ সংবাদ